৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স চার জেলার চা শ্রমিকদের সঙ্গে কথা বললেন

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স  যুক্ত হয়ে চার জেলার চা শ্রমিকদের সঙ্গে কথা বললেন।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার ৩ সেপ্টেম্বর বিকেল ৪টায় ভার্চুয়ালি যুক্ত হয়ে মৌলভীবাজারের চা শ্রমিকদের সঙ্গে কথা বলেন । প্রথমে মৌলভীবাজারের জেলা প্রশাসক নাহিদ আহসান প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন চা শ্রমিক রিতা। এ সময় তিনি চা শ্রমিকদের মজুরি ১২০ টাকা থেকে ১৭০ টাকা করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

    এ সময় মৌলভীবাজারের পাত্রখোলা চা বাগানে শ্রমিকদের  উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

    ভিডিও কনফারেন্সের অনুষ্ঠান নিরাপত্তা দেওয়ার জন্য ধলই ক্লাব মাঠ ও আশপাশ এলাকায় পুলিশের কঠোর নজরদারিতে ছিল বলে জানান মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

    মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, চা শ্রমিকদের জীবনমান উন্নয়নের জন্য দিকনির্দেশনামূলক বক্তব্য দিয়েছেন প্রধানমন্ত্রী । মৌলভীবাজারের ৯২টি চা বাগানে আজ আনন্দের বন্যা বইছে।

    অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য আব্দুস শহীদ ও মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমেদ।

    দ্বিতীয় ধাপে হবিগঞ্জের চন্ডিছড়া চা বাগান থেকে জেলা প্রশাসক ইশরাত জাহান প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এরপর সেখানকার চা শ্রমিকদের সঙ্গে কথা বলেন শেখ হাসিনা।

    তৃতীয় ধাপে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে শ্যামলী গোয়ালা নামের এক চা শ্রমিকের সঙ্গে কথা বলেন তিনি।

    দীর্ঘ ২০ দিন ধর্মঘট পালনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাগান মালিকদের সঙ্গে বৈঠক করেন এবং  চা শ্রমিকদের দৈনিক মজুরি ৫০ টাকা বাড়িয়ে ১৭০ টাকা নির্ধারণ করেন। ধর্মঘট প্রত্যাহারের পাশাপাশি সরকার প্রধানের সঙ্গে কথা বলার আগ্রহ প্রকাশ করেছিল চা শ্রমিক জনগোষ্ঠী। এরই অংশ হিসেবে প্রধানমন্ত্রী আজ চা শ্রমিকদের সঙ্গে কথা বললেন।

    মাহফুজা ৩-৯

     

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর