৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ চার জেলার চা শ্রমিকদের সঙ্গে মতবিনিময় করবেন

    আজ মৌলভীবাজারসহ দেশের চারটি জেলার চা শ্রমিকদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পাত্রখোলা চা বাগান ক্লাব বাংলার মাঠ প্রস্তুত করা হয়েছে।

    শনিবার ৩ সেপ্টেম্বর বিকেলে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মৌলভীবাজারের ৯২টি চা বাগানের শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে অনুষ্ঠিত হবে এই মতবিনিময় সভা ।

    প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে  জানানো হয় শেখ হাসিনা চা বাগানের শ্রমিকদের খোঁজখবর নিতে তাদের সঙ্গে বৈঠক করবেন ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ।

    শুক্রবার বিকেলে কমলগঞ্জ  পাত্রখোলা চা বাগান ক্লাব বাংলোর মাঠে আজকের মতবিনিময় সভায় যাতে যান্ত্রিক গোলযোগ না হয় সেজন্য বিকেল ৫টা পর্যন্ত ট্রায়াল দেয়া হয়। প্রধানমন্ত্রীর মতবিনিময় সভা সফল করতে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের  জন্য  সংশ্লিষ্ট সকল বিভাগকে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন জেলা প্রশাসক।

    জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, পাত্রখোলা চা বাগান থেকে মূল কনফারেন্সটি প্রচারিত হবে। পুরো ভিডিও কনফারেন্সটি অন্যান্য চা বাগানে প্রজেক্টরেরে মাধ্যমে ২১টি স্পটে দেখানো হবে।

    ২৭ আগস্ট মালিকদের সঙ্গে গণভবনে বৈঠক করেন সরকার প্রধান এবং চা শ্রমিকদের দৈনিক মজুরি ১৭০ টাকা নির্ধারণ করে দেন তিনি। তিনি তাদের অন্য সুযোগ-সুবিধাও আনুপাতিক হারে বাড়ানোর নির্দেশ দেন ।

    প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তের প্রেক্ষিতে ১৯ দিন পর  গেল রোববার থেকে কাজে ফেরেন আন্দোলনরত চা শ্রমিকরা।

    মাহফুজা ৩-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর