১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
৮ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ফরিদপুরে সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

    গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে ফরিদপুরে । মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে ফরিদপুরের আদালতে দায়ের করা মামলায় আদালত এ পরোয়ানা জারি করেন ।

    শুক্রবার ২ সেপ্টেম্বর দিনগত রাতে ফরিদপুর জেলা জজ আদালতে মামলাটির আইনজীবী মো. কামাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন। বুধবার ৩১ আগস্ট এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন ফরিদপুর ৩ নম্বর আমলী আদালতের সিনিয়র ম্যাজিস্ট্রেট ফরিদুল ইসলাম ।

    ‘মানবিক বাংলাদেশ সোসাইটি’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান বাদী হয়ে এ মামলা দায়ের করেন জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে । মামলার সি আর নম্বর ৩৩৪/২১।

    আইনজীবী মো. কামাল উদ্দিন বলেন, গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলম একজন মেয়র হয়েও মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন যা খুবই দুঃখজনক ও ন্যাক্কারজনক এবং যা শাস্তিযোগ্য অপরাধও।

    ‘মামলার বাদী আতাউর রহমান বলেন, ২০২১ সালের সেপ্টেম্বরে জাহাঙ্গীর আলমের একটি মন্তব্যের অডিও রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ওই অডিওতে তিনি। মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ এবং বঙ্গবন্ধুর ভূমিকা নিয়ে বিতর্কিত মন্তব্য করেন।  কার্যনির্বাহী সংসদের সভায় জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কারও করা হয়। তিনি আরও বলেন, এ ঘটনায় তার বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় সাতটি মামলা দায়ের করা হয় এবং  এসব মামলায় তিনি আগাম জামিনও পান।

    তবে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, শুক্রবার রাত পর্যন্ত বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির কোনো আদেশ পাওয়া যায়নি।

    ২০২১ সালের ২৫ নভেম্বর তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

    মাহফুজা ৩-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর