১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    আগামী তিনদিন বৃষ্টির প্রবণতা বাড়তে পারে -আবহাওয়া অধিদপ্তর

    সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে বলে জানালো আবহাওয়া অধিদপ্তর। তবে আগামী তিনদিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। রাজশাহীতে সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল ।

    আবহাওয়া অধিদপ্তর জানায়, ময়মনসিংহে সোমবার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৫৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে । এ সময়ে দেশের বেশিরভাগ অঞ্চলে বৃষ্টি হয়নি। রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগেই বৃষ্টি হয়েছে কিছুটা ।

    আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান খান জানান, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু/এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের উত্তরাঞ্চলের সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

    মঙ্গলবার ৩০ আগস্ট সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় রাঙ্গামাটি, ডিমলা ও রাজারহাটে। আবহাওয়া বিভাগ এ তিনটি স্থানে ২৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করে।

    মঙ্গলবার ৩০ আগস্ট সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, দিনাজপুর, রংপুর, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা বা ঝোড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নৌবন্দরগুলোকে দেখাতে বলা হয়েছে ১ নম্বর সংকেত।

    মাহফুজা ৩০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর