১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    জার্মানি বড় ডিপার্টমেন্ট স্টোর ও মলগুলোর লিফট বন্ধ বা ব্যবহার সীমিত করেছে

    জার্মানি জ্বালানি সংকট মোকাবিলায় নানা পদক্ষেপ গ্রহণ করেছে । দেশটির বড় ডিপার্টমেন্ট স্টোর ও মলগুলোর লিফট বন্ধ বা ব্যবহার সীমিত করেছে। জার্মানির স্থানীয় একটি সংবাদমাধ্যমের বরাত দিয়ে রাশিয়ার আরটি এ তথ্য জানায়  এক প্রতিবেদনে ।

    লিফট বন্ধ রয়েছে জার্মান ইলেক্ট্রনিক্স চেইন স্যাটার্নের বেশ কয়েকটি দোকানে ও কার্স্টাডট-গ্যালেরিয়া কাউফফসহ বেশ কিছু ডিপার্টমেন্টাল স্টোর জায়ান্টগুলোতে । ইসিই শপিং সেন্টারে সকাল ও সন্ধ্যায় লিফট বন্ধ থাকছে। ফার্নিচার জায়ান্ট আইকেইএ একই পদক্ষেপ গ্রহন করবে।

    গ্যালেরিয়া-কাউফফ সেলস গ্রুপের প্রধান মিগুয়েল মুলেনবাচ বলেছেন, আলো ও লিফটের ব্যাবহার কমিয়ে জ্বালানি সঞ্চয় করা  শুরু হয়েছে।

    বার্লিন গেল ২৫ আগস্ট শীতের মৌসুমে প্রাকৃতিক গ্যাসের ব্যবহার কমাতে বেশ কিছু পদক্ষেপ প্রকাশ করে । অফিস ও পাবলিক বিল্ডিংগুলোতে গরম করার তাপমাত্রা হ্রাস করা একটি অন্যতম পদক্ষেপ। যদিও এ সিদ্ধান্ত নেয়া হয় হাসপাতাল ও সামাজিক প্রতিষ্ঠানগুলো বাদ দিয়ে।

    আউটডোর বিজ্ঞাপন ওস্টোরফ্রন্ট-স্মৃতিস্তম্ভের আলো বন্ধ থাকবে স্থানীয় সময় রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত । তাছাড়া দোকান মালিকদের তাপ সংরক্ষণের জন্য দরজা বেশিক্ষণ খোলা রাখা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হচ্ছে।

    মাহফুজা ২৮-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর