১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩০শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    জামায়াত-শিবিরের ১১ নেতা-কর্মীর বিচার শুরুর আদেশ দিলেন আদালত

    আশুলিয়া থানায় দায়ের করা বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় জামায়াত-শিবিরের ১১ নেতা-কর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। মামলা থেকে দেয়া হয়েছে ২৫ জনকে অব্যাহতি ।

    রোববার ২৮ আগস্ট এ আদেশ দেন ঢাকার ৬ষ্ঠ অতিরিক্ত জেলা ও দায়রা জজ জীনাত সুলতানার আদালত।   আগামী ২৭ নভেম্বর আদালত মামলাটিতে সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করে ।

    বিচার শুরু হওয়া ১১ আসামি হলেন, আব্দুল বারেক, রশিদ সরকার, খালেক মেম্বার, ওমর ফারুক, হাবিবুর রহমান, আবু সাঈদ, হাবিবুর রহমান-২, আবুল হোসেন মুন্সী, আব্দুল লতিফ তরফদার ও আব্দুল রহমান।

    এদিন আসামিরা আদালতে হাজির হনএবং  তাদের পক্ষে আইনজীবীরা অব্যাহতি চেয়ে শুনানি করেন। আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের প্রার্থনা করে রাষ্ট্রপক্ষ । উভয়পক্ষের শুনানি শেষে আদালত ১১ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের আদেশ দিয়ে অব্যাহতির আদেশ দেন ২৫ জনকে ।

    ২০১৭ সালের ১১ অক্টোবর জামায়াত-শিবিরের নেতা-কর্মীরারা ১২ অক্টোবর হরতালের সমর্থনে আশুলিয়া আব্বাসিয়া মসজিদের পাশে পরিকল্পনা করে নাশকতা সৃষ্টির । তারা পুলিশের গাড়ি লক্ষ্য করে ককটেল ছোঁড়ে। পরদিন ১২ অক্টোবর আশুলিয়া থানার সাব-ইন্সপেক্টর মশিউর রহমান দায়ের করেন মামলাটি।  আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক মোহাম্মদ জিয়াউল ইসলাম মামলাটি তদন্ত করে ২০১৮ সালের ২৩ নভেম্বর ৩৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন ।

    মাহফুজা ২৮

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর