১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আগামী তিনদিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে

    তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার বৃষ্টিহীন ছিল দুটি বিভাগ ছাড়া দেশের অন্যান্য অঞ্চল । সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস ছিল এবং  প্রায় সারাদেশেই পড়েছে ভ্যাপসা গরম।

    শুক্রবার ২৬ আগস্ট সকাল ৬টা থেকে শনিবার ২৭ আগস্ট সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেট ও চট্টগ্রাম বিভাগের কয়েকটি স্থান ছাড়া অন্য ছয় বিভাগ ছিল বৃষ্টিহীন তাকবে।  এ সময়ে সিলেটে সবচেয়ে বেশি ১৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

    শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল তাড়াশ ও সৈয়দপুরে এবং  দুটি স্থানে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

    আবহাওয়াবিদ খন্দকার হাফিজুর রহমান বলেন, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় মোটামুটি । শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে ।

    এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে বলে জানায়  হাফিজুর রহমান । আগামী তিনদিন এ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

    শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর আবহাওয়ার পূর্বাভাসে, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, পাবনা, ফরিদপুর, ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে এসব এলাকার নদীবন্দরগুলোকে।

    মাহফুজা ২৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর