১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    মহাসড়ক অবরোধ করে চা শ্রমিকদের ফের বিক্ষোভ

    দৈনিক মজুরি বাড়ানোর দাবিতে হবিগঞ্জে মহাসড়ক অবরোধ করে ফের আন্দোলন শুরু করেছেন কয়েকটি চা বাগানের শ্রমিকরা। রোববার ২১ আগস্ট দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বরে বিক্ষোভ শুরু করেন তারা। খবর পেয়ে প্রশাসনের কর্মকর্তা ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে।

    চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল বলেন, ‘আন্দোলন চলমান থাকবে এবং শ্রমিকদের বাইরে যেতে পারবো না। প্রধানমন্ত্রীর অনুরোধ রাখতে তখন আন্দোলন স্থগিত রাখার ঘোষণা দিয়েছিলাম। কিন্তু শ্রমিকরা না মানায়  আবারো আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছি।’

    চা শ্রমিকরা দৈনিক মজুরী ৩০০ টাকার দাবিতে গেল  ৯ আগস্ট থেকে ৪ দিন ২ ঘণ্টা করে কর্মবিরতি করেন । এরপর  ১৩ আগস্ট থেকে পূর্নদিবস কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করেন তারা । কয়েক দফা বৈঠক হলেও তা সমাধান হয়নি। শনিবারের বৈঠকে তাদের মজুরী ১৪৫ টাকা নির্ধারণ হলে আন্দোলন প্রত্যাহার করেন তারা।

    ২০ আগস্ট বিকেলে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বৈঠক হয় সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা, শ্রম অধিদপ্তরের কর্মকর্তা, বাগান মালিক প্রতিনিধি ও চা শ্রমিক নেতাদের।  বৈঠকে তাদের দৈনিক মজুরি ১৪৫ টাকা নির্ধারণ করা হয়। আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দিলেও সন্ধ্যার পর ফের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন চা শ্রমিক নেতারা।

    মাহফুজা ২১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর