৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ঘাটে ফিরেছে দেড় শতাধিক ট্রলার, এখনো আড়াইশ জেলেসহ ১৬ ট্রলার নিখোঁজ

    পটুয়াখালী সংবাদদাতা: পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ১৮টি ট্রলারের প্রায় দেড় শতাধিক জেলেকে উদ্ধার করে মৎস্য অবতরণ কেন্দ্রে নিয়ে আসা হয়েছে।
    শনিবার (২০ আগস্ট) গভীর রাত পর্যন্ত মৎস্য আড়ৎ মালিক সমিতির উদ্ধারকারী ট্রলারসহ স্থানীয়রা সুন্দরবনসহ সাগরের বিভিন্ন পয়েন্ট থেকে তাদের উদ্ধার করে।
    এসময় জেলেরা আবেগে আপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন। তবে এখনো নিখোঁজ রয়েছে জেলার অন্তত আড়াইশ জেলেসহ ১৬টি মাছ ধরা ট্রলার।
    এদিকে নিখোঁজ জেলেদের পরিবারে চলছে শোকের মাতম। অপরদিকে ১১ জেলেকে ভারতের রায়দীঘির জেলেরা উদ্ধার করেছে। গতকাল দুপুর এ তথ্য নিশ্চিত করেছেন আলীপুর-কুয়াকাটা মৎস্য আড়ৎ মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা।
    তিনি জানান, ভারত থেকে আমাকে সাউথ সুন্দরবন ফিসারম্যান অ্যান্ড ফিস ওয়াকার্স ইউনিয়ন থেকে হোয়াটসঅ্যাপে কল দিয়ে উদ্ধারের বিষয়টি জানানো হয়েছে।  সেই সঙ্গে তারা উদ্ধার জেলেদের ছবিও পাঠিয়েছেন।
    বিষয়টি নিশ্চিত করেছেন কুয়াকাটা-আলীপুর ও মহিপুর মৎস্য আড়ৎ মালিক সমিতি।কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার মোর্শেদ জানান, নিখোঁজ জেলে ও ট্রলার উদ্ধারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। তবে আমাদের উদ্ধারকারী নৌ-যানের সংকট রয়েছে।
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর