২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    অর্থ পাচার মামলায় পাপিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে চার্জ গঠন

    অর্থ পাচারের মামলায় বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। এর মধ্যে দিয়ে আসামিদের বিরুদ্ধে শুরু হলো আনুষ্ঠানিক বিচার । পাপিয়ার আইনজীবী শাখাওয়াত উল্যাহ ভূঁইয়া এ তথ্য জানান।

    অপর চার আসামি হলো—পাপিয়ার স্বামী মফিজুর রহমান, সহযোগী সাব্বির খন্দকার, শেখ তায়িবা নূর ও জুবায়ের আলম।

    রোববার ২১ আগস্ট  ঢাকার বিশেষ জজ আদালত-৮ এর বিচারক বদরুল আলম ভুঞা আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে আদেশ দেন চার্জ গঠনের । আদালত আগামী ২৫ সেপ্টেম্বর মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন ।

    ২০২০ সালের ২২ ফেব্রুয়ারি র‌্যাব জাল টাকা বহন ও টাকা পাচারের অভিযোগে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পাপিয়াসহ চারজনকে আটক করে । তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, ২ লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ জাল টাকা, ৩১০ ভারতীয় রুপি, ৪২০ শ্রীলঙ্কান মুদ্রা, ১১ হাজার ৯১ মার্কিন ডলার ও সাতটি মোবাইল ফোন জব্দ করা হয়।

    ২৩ ফেব্রুয়ারি পাপিয়ার ইন্দিরা রোডের বাসায় অভিযান চালিয়ে জব্দ করা হয় একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন, ২০ রাউন্ড গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা, পাঁচটি পাসপোর্ট, তিনটি চেকবই, বেশকিছু বিদেশি মুদ্রা ও বিভিন্ন ব্যাংকের ১০টি এটিএম কার্ড ।

    এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় মাদক ও অস্ত্র মামলা, গুলশান থানায় অর্থ পাচারের মামলা, বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয় পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে।  দুর্নীতি দমন কমিশন –দুদক অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে ।

    ২০২১ সালের ২৭ ডিসেম্বর পুলিশের অপরাধ তদন্ত বিভাগের সিআইডি পরিদর্শক ইব্রাহীম হোসেন অর্থ পাচারের মামলায় পাপিয়াসহ পাঁচজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন ।

    মাহফুজা ২১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর