১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    পদ্মা সেতুতে শুরু হয়েছে রেল ট্র্যাক বসানোর কাজ

    পদ্মা সেতুতে শুরু হয়েছে রেল ট্র্যাক বসানোর কাজ।  পুরো রেললাইন বসাতে সময় লাগবে চার মাস ।  প্রকল্প সংশ্লিষ্টরা জানান সেতুর ওপর গাড়ী চলাচলের জন্য রেললাইন বসাতে কোন সমস্যা হবেনা । শনিবার ২০ আগস্ট দুপুর ১২টায় সেতুর জাজিরা প্রান্তে ট্র্যাক বসানোর কাজের  উদ্বোধন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম ।

    গেল ১৭ জুলাই সেতু কর্তৃপক্ষ রেল কর্তৃপক্ষকে সেতুতে অনুমতি দেয় রেললাইন স্থাপনের । বিশেষজ্ঞরা নানা বিশ্লেষণ করে সিদ্ধান্ত নেয় রেললাইন বসানোর এবং  কাজটি শুরু হয়েছে জাজিরা প্রান্ত থেকে। তবে ট্র্যাকটি পাথরবিহীন স্থাপন হচ্ছে ।

    কর্তৃপক্ষ জানায় কাজ চলা অবস্থায় যান চলাচলে কিংবা ট্র্যাক বসাতে কম্পন অথবা অন্য কোন সমস্যা হবেনা । মূল সেতুর ৬ দশমিক ১৫ কিলোমিটার অংশে ছয় মাস সময় লাগবে রেললাইন স্থাপনে ।এ কাজে উচ্চ তাপমাত্রার কনক্রিট এম সিক্সটি ব্যবহার করা হবে । আগামী বছরের জুনে ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত অংশে ট্রেন চলাচল করবে।

    সেতু কর্তৃপক্ষ গেল  ১৬ জুলাই বাংলাদেশ রেলওয়েকে পদ্মা সেতুর নিচতলা বুঝিয়ে দেয়।  সেতুর ওপর রেললাইন বসানোর কাজ করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান সিআরইসি -চায়না রেলওয়ে ইঞ্জিনিংয়ারিং কনস্ট্রাকশন।

    এমআরএস ২০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর