১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    বঙ্গবন্ধুর দর্শনকে ধারন করে যুব উন্নয়নে কাজ করছে সরকারঃ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

    যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, বঙ্গবন্ধুর দর্শনকে ধারন করে যুব উন্নয়নে কাজ করছে সরকার। গাজীপুর শহীদ আহসানউল্লাহ মাস্টার যুব প্রশিক্ষণ কেন্দ্রে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক   জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

    প্রতিমন্ত্রী আরো  বলেন, দেশ স্বাধীনের অব্যবহিত পরেই বঙ্গবন্ধু যুবসমাজের উন্নয়নে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেন। তাঁর যুবসমাজ ভাবনার গভীরেও রয়েছে বাঙালির সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক মুক্তি ও বিশ্বরাষ্ট্রে বাঙালির মাথা উঁচু করে নেতৃত্ব দেওয়ার দর্শন। বঙ্গবন্ধুর এ দর্শনকে ধারন করে যুব উন্নয়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে চলেছে।

    বর্তমানে ৬টি বিদেশি দাতাগোষ্ঠী যথা বিশ্বব্যাংক, সেইফ দ্য চিলড্রেন,  ইউএসইইড, আইএলও, ইউনিসেফের সাথে একযোগে  করছে সরকার।

    ইমপ্যাক্ট প্রকল্পের আওতায় সারাদেশে ৬৪ হাজার বায়োগ্যাস প্ল্যান্ট স্হাপন  করা হচ্ছে। যুবদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষন ও স্টার্ট আপ ক্যাপিটাল তৈরির জন্য  ইউএসইইড ৩০ মিলিয়ন ডলার অনুদান দিবেন। ইউনিসেফ দেশের ১৭ টি জেলায় প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের ক্রীড়ার মান উন্নয়নে ৩০ কোটি টাকার অনুদান প্রদান করবে।

    এসময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন,ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধের প্রভাব পরেছে সারা বিশ্বে। বিশ্বের উন্নত দেশ গুলো অনেক আগেই তেল গ্যাসের দাম বৃদ্ধি করে দিয়েছে। কিন্তু বাংলাদেশ সরকার তখনো দাম বৃদ্ধি করেনি। তখনও বাংলাদেশ সরকার তেল গ্যাস সেক্টরের ভর্তুকি দিয়ে আসছিলো। যখন প্রতিবেশী দেশ গুলো তে আমাদের দেশের সল্প মূল্যের তেল পাচাঁর হচ্ছে তখন তেলের দাম বৃদ্ধি করা হয়ে। তবে এমন উর্ধমুখী আর বেশি দিন থাকবে না আসা করি আগামী কয়েক মাসের মধ্যে বাংলাদেশ বাজারে তেলের দাম আগের দামে ফিরে যাবে।

    অনুষ্ঠানে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গাজীপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে  যুবকদের মধ্যে  ৩৮ লক্ষ টাকার ঋণের চেক ও সনদপত্র বিতরণ করা হয়।

    গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন এবং যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আজহারুল ইসলাম খান। এতে আরো উপস্থিত ছিলেন জিএমপির উপ পুলিশ কমিশনার (অপরাধ-দক্ষিণ) ইলতুৎমিশ, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নন্দিতা মালাকার, গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডলসহ যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মী ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া করা হয়। এর আগে, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শহীদ আহসান উল্লাহ মাস্টার যুব প্রশিক্ষণ কেন্দ্রের যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে রেড ক্রিসেন্টের ভ্রাম্যমাণ রক্ত দান কর্মসূচির উদ্বোধন, বৃক্ষরোপণ ও মাছের পোনা অবমুক্ত মুক্ত করণ এবং বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর