২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    সমসাময়িক সমস্যা, সমাজকর্মীদের মিলন মেলা, সনদ ও সম্মাননা প্রদান

    বিএইচডিএস অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থার উদ্যোগে নারী ও শিশু নির্যাতন, কিশোর গ্যাং, মোবাইলের অপব্যবহার, প্রবাসীদের বিভিন্ন সমস্যা এবং ডেঙ্গু প্রতিরোধ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    গত (১৪ আগষ্ট, ২০২২) তারিখে  বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ, ২২/১, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকায় কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডাক্তার নুরজাহান বেগমের সভাপতিত্বে, সিদ্ধিরগঞ্জ থানা কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ হামিদুল ইসলাম জয়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের সম্মানিত সদস্য এড নূরজাহান বেগম।

    প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিএইচডিএস অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থার কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. মোমেন ইসলাম।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর থানা নাগরিক কমিটির সাধারণ সম্পাদক মো. কবির সোহেল, খিলক্ষেত থানা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক ও বিএইচডিএস অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থা কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আইরিন রিয়া, উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ যুবলীগ ঢাকা মহানগর সুজু উদ্দিন আহমেদ হারুন, সকাল নারায়ণগঞ্জ প্রকাশক ও সম্পাদক ছায়ানুর তালুকদার, এশিয়ান টেলিভিশন মুন্সিগঞ্জ প্রতিনিধি মোসলেখা আক্তার শান্তা, কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সৈয়দ মোরশেদ আলম, কেন্দ্রীয় কমিটির মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক নুরনাহার চৌধুরী আলপনা, আরো উপস্থিত ছিলেন বিএইচডিএস অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থা নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. সোহেল মিয়া, নারায়ণগঞ্জ মহানগর কমিটির সাধারণ সম্পাদক মো. আব্দুল জব্বার শিবলু, টংগীবাড়ী থানা কমিটির সিনিয়র সহ-সভাপতি মো. আব্দুল খালেক মেম্বার, বন্দর থানা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শিশির আহমেদ শাওন,বন্দর থানা কমিটির মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক সোনিয়া আক্তার, গাইবান্ধা জেলা কমিটির সভাপতি মো. আনোয়ার হোসেন নীরব, এ সময় আরো উপস্থিত ছিলেন মো. নিখন, ইতি আক্তার, আবুল হাসান, হৃদয় শিকদার, জামাল তালুকদার, মরিয়ম আক্তার, সনিয়া আক্তার, শাকিল,আনোয়ার হোসেন, সন্জয় শ্রীল।

    প্রধান অতিথি বক্তব্যে এড নুরজাহান বেগম বলেন,  দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে প্রথম ভালো মানুষ হতে হবে এবং ভালো কাজে সার্বিক সহযোগীতা করতে হবে, ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য বলেন, লেখা-পড়া করে মানুষের মতন মানুষ হতে হবে, তিনি তার ব্যক্তিগত জীবনের স্মৃতিচারণ করতে গিয়ে বিভিন্ন  প্রতিকূল অবস্থা মোকাবেলা করে আজকে অবস্থান কিভাবে তৈরী করেছেন তা সুন্দর ও সাবলীন ভাবে তুলে ধরেন।

    প্রধান আলোচক হিসেবে বক্তব্য দিতে গিয়ে মোমেন ইসলাম বলেন, মোবালই ব্যবহারে ভালো-মন্দ দুটি দিকই আছে, কিন্তু বর্তমানে মোবাইলের অপব্যবহারই বেশি হয়ে থাকে। তাই প্রতিটি পরিবারকে মোবাইলের ব্যবহার সর্ম্পকে সচেতন হতে হবে এবং মোবাইল ব্যবহারে ছেলে-মেয়েদের প্রতি খেয়াল রাখতে হবে যাতে তারা অপরাধ জগতে জড়িয়ে না যায়।

    বিশেষ অতিথির মধ্যে বক্তব্যকালে, নারী ও শিশু নির্যাতন, কিশোর গ্যাং, মোবাইলের অপব্যবহার, প্রবাসীদের বিভিন্ন সমস্যা এবং ডেঙ্গু বিষয়ক সমস্যা ও সামাধানে সকলের কি করনীয় তা তথ্য-উপাত্ত দিয়ে সুন্দরভাবে তুলে ধরেন।

    পরবর্তীতে সমাজকর্মীদের মধ্যে সনদ ও সম্মাননা প্রদানের মাধ্যমে অনুষ্ঠানটির সমাপ্ত ঘোষণা করা হয়।

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর