৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ট্রেনের ভাড়া বাড়ানোর এখনো সিদ্ধান্ত হয়নি -রেলমন্ত্রী নূরুল ইসলাম

    জ্বালানি তেলের দাম বাড়লেও ট্রেনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত এখনো হয়নি বলে জানালেন রেলমন্ত্রী নূরুল ইসলাম । তিনি আরো  জানান আগামী ডিসেম্বরের মধ্যে টঙ্গী থেকে জয়দেবপুর জংশন পর্যন্ত ডাবল লেনটি চালু করা হবে ।

    মঙ্গলবার ৯ আগস্ট দুপুরে জয়দেবপুর রেলওয়ে জংশনে  টঙ্গী-গাজীপুর রুটে চলমান ডাবল লাইনের কাজ পরিদর্শনে গিয়ে  সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা জানান রেলমন্ত্রী।

    মন্ত্রী বলেন, ‘নৌপথ এবং সড়কপথে পরিবহনের ভাড়া বাড়লেও ট্রেনের ভাড়া বাড়ানোর এখনো সিদ্ধান্ত হয়নি। সংশ্লিষ্টদের সঙ্গে এ নিয়ে আলোচনা চলছে।’

    এ সময় তার সঙ্গে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) কামরুল ইসলাম, ডাবল লেন প্রকল্পের পরিচালক নাজনীন আরা , গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক নাসরীন পারভীন ও এনডিসি মাসুদুর রহমান উপস্থিত ছিলেন ।

    ডাবল লেন প্রকল্পের পরিচালক নাজনীন আরা জানান, ২০১৯ সালের ডিসেম্বরে ঢাকার কমলাপুর থেকে জয়দেবপুর জংশন পর্যন্ত রেলপথ ফোর লেনে উন্নীত করার কার্যক্রম শুরু হয়। কমলাপুর থেকে টঙ্গী পর্যন্ত ৩০ কিলোমিটার এবং টঙ্গী থেকে জয়দেবপুর জংশন পর্যন্ত ১২ কিলোমিটার পথ আছে। আগামী ডিসেম্বরের মধ্যে টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত চালু করা হবে রেলপথের ডাবল লেনটি ।

    ভারতীয় ঠিকাদারি প্রতিষ্ঠান এফকন কল্পতরু ডাবল লাইনের কার্যক্রম বাস্তবায়ন করছে। প্রায় ১৩০০ কোটি টাকা এর ব্যয় ধরা হয়েছে।

    মাহফুজা ৯-৮

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর