৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ৭৮ হাজার লিটার ভোজ্য তেল মিললো ৩ ব্যবসায়ীর গোডাউনে

    পাবনার কাশিনাথপুর বাজারে ডিবি পুলিশের অভিযানে তিন ব্যবসায়ীর গোডাউনে অবৈধভাবে মজুদ করে রাখা ৭৮ হাজার লিটার ভোজ্য তেল উদ্ধার করা হয়েছে। এ সময় ভ্রাম্যমাণ আদালত ব্যবসায়ীদের ৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেন ।

    এই তিন ব্যবসায়ী হলেন, সুনীল সাহা ওরফে ব্যাংক সুনীল, লক্ষণ সাহা ও আবুল খায়ের।

    বুধবার (১১ মে) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

    পাবনা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার বলেন, বেড়া ও সাঁথিয়া উপজেলার মিলনস্থল কাশিনাথপুর বাজারে অসাধু কিছু ব্যবসায়ী সয়াবিন তেল কৃত্রিম সংকট তৈরি করছে-এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে ব্যবসায়ী সুনীল সাহা ওরফে ব্যাংক সুনীল ও লক্ষণ সাহার গোডাউনে ৪৫ হাজার ২০০ লিটার এবং মীর স্টোরের মালিক আবুল খায়েরের গোডাউন থেকে ৩২ হাজার ৮০০ লিটার সয়াবিন, পামওয়েল ও সুপার ওয়েল উদ্ধার করা হয়।

    অভিযানে ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে ব্যবসায়ীদের মোট ৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেন বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সবুর আলী ও সাঁথিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মনিরুজ্জামান। এ সময় স্থানীয় থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

    বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সবুর আলী বলেন, কাশিনাথপুর বাজারের বেড়া উপজেলা অংশে ব্যবসায়ী সুনীল সাহা ও লক্ষণ সাহার গোডাউন থেকে মোট ২২৬ ড্রাম তেল উদ্ধার করা হয়। এক ড্রামে আনুমানিক ২০০ লিটার তেল থাকে। সে হিসেবে এই দুইজনের গোডাউন থেকে উদ্ধারকৃত মোট তেলের পরিমাণ ৪৫ হাজার ২০০ লিটার। পরে তাদের সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

    সাঁথিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মনিরুজ্জামান বলেন, কাশিনাথপুর বাজারের সাঁথিয়া উপজেলা অংশে ব্যবসায়ী মীর স্টোরের মালিক মীর আবুল খায়েরের গোডাউন থেকে ১৬৪ ড্রাম তেল উদ্ধার করা হয়। সে হিসেবে উদ্ধারকৃত তেলের পরিমাণ ৩২ হাজার ৮০০ লিটার। পরে তার কাছ থেকে ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

    উদ্ধারকৃত ৭৮ হাজার লিটার তেল ওই তিন ব্যবসায়ীকে তিনদিনের মধ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও থানা পুলিশের তত্বাবধানে সরকার নির্ধারিত মূল্যে বিক্রির নির্দেশ দেওয়া হয়।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর