১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    ঈদে যাত্রীর চাপ সামলাতে প্রয়োজনে লঞ্চে ডাবল ট্রিপের ব্যবস্থা করা হবে

    নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ঈদ যাত্রায় লঞ্চে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহণ করা যাবে না। যাত্রীর চাপ সামলাতে প্রয়োজনে লঞ্চে ডাবল ট্রিপের ব্যবস্থা করা হবে।
    যাত্রীদের উদ্দেশে তিনি বলেন, ঝুঁকি নিয়ে লঞ্চে ভ্রমণ করবেন না। ঝুঁকি নেওয়ার থেকে জীবন অনেক মূল্যবান। কালবৈশাখী ঝড়ের সময় লঞ্চ বার্থিং করে ফেলবে। নির্দেশনা মেনে লঞ্চ চলবে।

    রোববার ঢাকার সদরঘাট টার্মিনালে ঈদ ব্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। প্রতিমন্ত্রী লঞ্চ মালিক ও যাত্রীদের সঙ্গে কথা বলেন।

    এসময় বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন (যাত্রী পরিবহন) সংস্থার পরিচালক মামুনুর রশিদ উপস্থিত ছিলেন।

    প্রতিমন্ত্রী বলেন, লঞ্চে অনুমোদিত সংখ্যার চেয়ে বেশি যাত্রী নেওয়া যাবে না। সময়মতো লঞ্চ ছেড়ে যাবে। অতিরিক্ত যাত্রী চাপ সামাল দিতে লঞ্চে ডাবল ট্রিপের ব্যবস্থা করা হবে। বিআইডব্লিউটিএ, কোস্ট গার্ড, নৌপুলিশ, আইনশৃঙ্খলা বাহিনীসহ যারা কাজ করছেন, তারা নিজেদের নিরাপত্তার কথা ভাবছেন না, যাত্রীদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করছেন সবাই।

    খালিদ মাহমুদ বলেন, ঈদ সামনে রেখে যাত্রীদের কাছে অধিক মাসুল ও অতিরিক্ত অর্থ আদায় করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ঈদকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে দুষ্টুচক্র সক্রিয়।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর