১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুস্থ্য পরিবেশ নিশ্চিত করা আমাদের দায়িত্ব: আতিকুল ইসলাম

    মোঃ রিপন হাওলাদার ঃ

    আজকের শিশুই আমাদের ভবিষ্যৎ, তারাই হবে দেশ গড়ার কারিগর। ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুস্থ সুন্দর পরিবেশ নিশ্চিত করা আমাদের দায়িত্ব বলে মন্তব্য করেছেন ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম।

    আজ (১৮ এপ্রিল) সোমবার দুপুরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রধান কার্যালয় নগর ভবনের হল রুমে ১৪০০০( চৌদ্দ হাজার) শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য মেয়র মোঃ আতিকুল ইসলাম এসব কথা বলেন।

    ডিএনসিসি এবং দারাজ বাংলাদেশ যৌথভাবে অনুষ্ঠান আয়োজন করে। আজ থেকে শুরু হয়ে ঈদ পর্যন্ত ডিএনসিসির আওতাধীন দশটি ওয়ার্ডে চৌদ্দ হাজার শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করা হবে।

    এসময় তিনি বলেন, “ভবিষ্যৎ প্রজন্মকে নিয়ে আমাদের ভাবতে হবে প্রতি মুহুর্তে। এরাই আগামীর বাংলাদেশ। আজকের শিশুরাই ভবিষ্যতে এই শহরকে,  দেশকে ও বিশ্বকে নেতৃত্ব দিবে। এই শিশুদের সঠিক পথ দেখাতে পারলেই আমরা সোনার বাংলাদেশ গড়ে তুলতে পারবো।  অতএব এই ছোট্ট সোনা মনিদের সুস্থ্যভাবে বেড়ে উঠার সুযোগ করে দিতে হবে। শিশুরা কোথায় খেলবে, কোথায় ঘুরবে, কোন পরিবেশে বেড়ে উঠবে সেটি সুনিশ্চিত করার দায়িত্ব কিন্তু আমাদের। শিশুদের আনন্দমাখা শৈশব উপহার দিতে হবে। তাদেরকে সঠিক পরিবেশ নিশ্চিত করে দিতে না পারলে তারা আমাদের দায়িত্ব নিয়ে প্রশ্ন করবে।”

    তিনি আরো বলেন “প্রকৃত মানুষ শুধু নিজেকে নিয়ে না ভেবে সবাইকে নিয়ে ভাবে। প্রকৃত মানুষ শুধু আমার চিন্তা না করে আমাদের চিন্তা করে। আমাদের পাশের মানুষের কথা ভাবতে হবে, প্রতিবেশির কথা ভাবতে হবে। প্রতিবেশির বিপদে পাশে দাঁড়াতে হবে। আমি মনে করি প্রকৃত মানুষ কখনো অন্যের সম্পত্তি দখল করতে পারে না, খাল ভরাট করতে পারে না, পার্ক ও মাঠ দখল করতে পারে না।”

    আসন্ন ঈদে মানুষ যেন নিরাপদে তাদের বাড়িতে যাত্রা কর‍তে পারে সেজন্য বাস টার্মিনালগুলো থেকে যেন কোন ফিটনেসবিহীন বাস না চলতে পারে সেজন্য ডিএনসিসির কর্মকর্তাদের ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশনা প্রদান করেন।

    এসময় তিনি ডিএনসিসির কর্মকর্তাদের নির্দেশনা দেন বিআরটিএ (বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ) এবং ডিএমপির (ঢাকা মেট্রোপলিটন পুলিশ) সাথে সমন্বয় করে নিরাপদ ঈদ যাত্রা নিশ্চিতে কাজ করতে।

    তিনি বলেন, “ফিটনেসবিহীন বাস চলাচলের মাধ্যমে কোনভাবেই ঈদের খুশিকে নষ্ট করা যাবে না। আমি বাস মালিকদের আহবান করছি আপনারা ফিটনেসবিহীন কোন বাস চালাবেন না। যারা ঈদের খুশিতে বাড়িতে যাত্রা করবে তারা যেন লাশ না হয়ে যায়।”

     

    অনুষ্ঠানে অন্যান্যদের সাথে আরো উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা, কাউন্সিলরবৃন্দ, দারাজ বাংলাদেশের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার হাসিনুল কুদ্দুস রুশো, হেড অব স্টেকহোল্ডার্স রিলেশনস শামসুল ইসলাম।

    এর আগে ডিএনসিসি মেয়র নগর ভবনের ৮ তলায় “আমরা মানুষ ফাউন্ডেশন” এর প্রেসিডেন্ট শামিমা ইসলাম তুষ্টির সঞ্চালনায় “আমরা মানুষ ফাউন্ডেশন” কর্তৃক আয়োজিত ৩০০ (তিনশত) জন দৃষ্টি প্রতিবন্ধী, দুঃস্থ, বৃদ্ধ ও অসহায় পরিবারের মাঝে ডিজিটাল ব্লাইন্ড স্টিক ও নিত্য প্রয়োজনীয় পণ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

    প্রধান অতিথির বক্তবে তিনি বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু সারাজীবন মানব সেবায় নিয়োজিত ছিলেন, সবসময় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে আমাদের মানব সেবা করে যেতে হবে। অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়াতে হবে।”

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর