৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    রেলের রানিং স্টাফরা ধর্মঘট প্রত্যাহার করেছে

    রেলওয়ের রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদ সারাদেশে ট্রেন চলাচল ধর্মঘট প্রত্যাহার করেছে । রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের সঙ্গে সমঝোতা আলোচনা শেষে ঐক্য পরিষদ এই ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়।

    বুধবার (১৩ এপ্রিল) দুপুরে কমলাপুর রেল স্টেশনে এই আলোচনা শেষে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, ‘যেসব দাবির কথা উঠেছে তা আমরা সবার সঙ্গে আলোচনা করে সমাধান করবো। প্রধানমন্ত্রীর সঙ্গে আমরা দেখা করবো। প্রধানমন্ত্রী ১৯ এপ্রিল আমাকে সময় দিয়েছেন। আমি এবং আমার সচিব প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করবো। আশা করছি সব সমস্যার ফয়লাসা আমরা সেদিন করতে পারবো। রানিং স্টাফরা পূর্বের মতো সব সুযোগ সুবিধা পাবেন। তাদের সব দাবি পুরুণ হবে বলে আমি আশা করছি।’

    সমাঝোতা আলোচনার পর রেলওয়ের রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান বলেন, ‘রেলমন্ত্রীসহ প্রশাসনের সবার সঙ্গে আমাদের কথা হয়েছে। উনারা আমাদের দাবি দাওয়াগুলো গুরুত্বের সঙ্গে শুনেছে। সমাধানের প্রতিশ্রুতি দিয়েছেন। সেই আলোচনার প্রেক্ষিতে আমি এখন সবাইকে কাজে যোগদানের জন্য আহবান জানাচ্ছি।’

    এর আগে পূর্ব-নির্ধারিত মাইল-এজ বা ভাতা বাতিল করে অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ করে দেয় রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদ। ফলে বুধবার সকাল ৬টা থেকে সারাদেশের কোথাও ট্রেন চলেনি।

    রেল কর্মচারীদের আন্দোলনের কারণে সকাল থেকে কমলাপুর স্টেশনে দাঁড়িয়ে আছে কয়েকটি ট্রেন। বিষয়টি জানতে না পেরে যারা কমলাপুরে এসেছেন তারা চরম দুর্ভোগে পড়েছেন। অফিসগামী যাত্রীরাও পড়েছেন সমস্যায়। হঠাৎ ট্রেন বন্ধের সিদ্ধান্তের কারণে যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

    ট্রেন চালকদের দাবি, নির্দিষ্ট আট ঘণ্টার বেশি কাজ করলে যে অতিরিক্ত ভাতা (মাইলেজ) দেওয়া হয়, সেটা যেন সুনির্দিষ্টভাবে সরকারের পক্ষ থেকে একটি নীতিমালা করে সেটা পরিশোধের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু সম্প্রতি অর্থ মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে রেলের রানিং স্টাফদের মাইলেজ সুবিধা বাতিল করে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর