২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    সাউথ আফ্রিকার মাটিতে সিরিজ জয়ের অপেক্ষাটা দীর্ঘায়িত হলো

    সাউথ আফ্রিকার মাটিতে সিরিজ জয়ের ইতিহাস গড়ার অপেক্ষাটা দীর্ঘায়িত হলো বাংলাদেশের। ব্যাটিং ব্যর্থতার কারণে সিরিজের দ্বিতীয় ম্যাচে টাইগারদের হারতে হয়েছে সাত উইকেটে।

    বাংলাদেশের দেয়া ১৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়েই জয় নিয়ে মাঠ ছাড়ে সাউথ আফ্রিকা। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ এ সমতা আনল স্বাগতিকরা।

    বাংলাদেশের দেয়া ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকে মারকুটে ব্যাটিং করেন দুই প্রোটিয়া ওপেনার ইয়ানেমান মালান ও কুইন্টন ডি কক। চার ছক্কার পসরা সাজিয়ে দলকে নিয়ে যেতে থাকেন জয়ের দিকে।

    তাসকিন-শরিফুল-মুস্তাফিজ-মিরাজদের ওপর আগ্রাসন চালিয়ে ৮ চার ও ২ ছক্কায় ২৬ বলে অর্ধশতক তুলে নেন ডি কক।

    তাদের ৮৬ রানের জুটি ভাঙেন মিরাজ। ২৬ রান করা মালানকে বোল্ড করে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন তিনি। এরপর আউট হন ৬২ রান করা ডি কক।

    ১৬তম ওভারে সাকিব আল হাসানকে মারতে যেয়ে আফিফ হোসেনের হাতে ধরা পড়েন তিনি।

    এরপর অধিনায়ক টেম্বু বাভুমা দলকে জয়ের বন্দরে ভেড়ানোর মিশনে নামেন কাইল ভেরেইনকে নিয়ে। জয়ের জন্য যখন আর ১৯ রান প্রয়োজন সে সময় আফিফের শিকার বনে মাঠ ছাড়েন বাভুমা। সাজঘরে ফেরার আগে খেলেন ৫২ বলে ৩৭ রানেরত ইনিংস।

    বাকি কাজটা সারেন ভেরেইন ও রসি ফন ডার ডুসেন মিলে। ৭৬ বল হাতে রেখে দলকে এনে দেন ৭ উইকেটের বড় জয়।এর আগে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সাউথ আফ্রিকাকে ১৯৫ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। শুরুর ধাক্কা সামলে আফিফ ও মিরাজের ব্যাটে দুই শর কাছাকাছি সংগ্রহ পায় সফরকারী দল।

    ৭ম উইকেটে ৮৬ রান যোগ করে বাংলাদেশকে লড়াই করার মতো পুঁজির দিকে নিয়ে যান আফিফ হোসেন ও মেহেদী মিরাজ।

    ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে আউট হন আফিফ। তার ৭২ রানের ইনিংসটি ছিল বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ। মিরাজ আউট হন ৩৮ রান করে।

    এই দুজনের বিদায়ের পর বেশি দূর যেতে পারেনি বাংলাদেশ। ৯ উইকেটে ১৯৪ রানে থামে টাইগারদের ইনিংস।

    সাউথ আফ্রিকার পক্ষে সেরা বোলার ছিলেন রাবাডা। ৩৯ রানে ৫ উইকেট নেন এ ফাস্ট বোলার। ১টি করে উইকেট নেন এনগিডি, তাবরেইজ শামসি, ফন ডার ডুসেন ও ওয়েইন পারনেল।-+৭৮+-

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর