১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলো স্বেচ্ছাসেবী সংগঠন পটুয়াখালীবাসী

    পটুয়াখালীবাসী নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন পাইকারি দামে তৈল বিক্রি করছে। সারাদেশে যখন তৈলের সংকট ও মূল্যবৃদ্ধি ঠিক এমন সময় ভিন্নধর্মী একটি আয়োজন করেছে এই স্বেচ্ছাসেবী সংগঠন। ডিলারের কাছ থেকে পাইকারি দামে ভোজ্য তেল সংগ্রহ করে সেই একই দামে ভোক্তাদের কাছে বিক্রি করছে এই সংগঠনের সদস্যরা। এরা সবাই স্কুল-কলেজের শিক্ষার্থী দেশ ও মানুষের সেবায় নিজেদের স্বেচ্ছাশ্রম দিয়ে নিম্নআয়ের মানুষের পাশে দাঁড়িয়েছে।

    সংগঠনের সভাপতি রায়হান বলেন- আমরা সব সময় দেশ ও মানুষের সেবায় কাজ করে থাকি, সারাদেশে যখন ভোজ্য তেল নিয়ে নিম্ন ও মধ্য পরিবারগুলো হিমশিম খাচ্ছে ঠিক এমন সময় আমরা উদ্যোগ গ্রহণ করে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে এই পরিবারগুলোর কিভাবে পাশে দাঁড়ানো যায়। পটুয়াখালীর পাইকারি ডিলারের কাছ থেকে পাইকারি দামে ভোজ্য তেল সংগ্রহ করে সেটা একদম ভোক্তাদের কাছে সেই একই দামে বিক্রি করছি এতে করে আমাদের শুধুমাত্র পরিবহন খরচ লাগে এছাড়া আমাদের কোনো খরচ হয় না। কত কাল থেকে আমাদের এই কার্যক্রম শুরু হয়েছে আশা করছি রমজানের আগ পর্যন্ত আমরা এই একই দামে ভোজ্যতেল বিক্রয় করব।

    ক্রেতা সোহেল বলেন – বাজার থেকে আমাদের ভোজ্য তৈল সয়াবিন 180 থেকে 200 টাকায় কিনতে হয়, আবার অনেক সময় দোকানদাররা বলেন তৈল নাই। এতে করে দেখা যায় এই শিক্ষার্থীরা আমাদেরকে 165 টাকা দরে তৈল বিক্রিয়। আমরা অনেক খুশি। এই সংগঠনের জন্য দোয়া করি এরা যেন আরো বেশি বেশি ভালো ভালো কাজ করতে। বাজারে যে অবস্থা নিম্ন ও মধ্য আয়ের মানুষদের কষ্টের শেষ নেই।

    ক্রেতা মিনারা বলেন-মানুষের বাসায় কাজ করি, বাজারে দিনদিন সবকিছুর দাম বেড়ে যাচ্ছে। আমাগো কথা তো কেউ শোনে না। বাজারে যাচ্ছিলাম এমন সময় এদের দেখলাম তৈল বিক্রি করতে। যাক ভাল হয়েছে অল্প টাকায় ২ লিটার তৈল নিতে পারলাম। এভাবে যদি কম দামে সবকিছু পাওয়া যায় তাহলে তো ভালই হয়। সামনে রমজান মাস এখনই সব কিছুর দাম বেড়ে গেছে কয়েক গুণ।

    ডিলার বিকাশ দাস বলেন- এই শিক্ষার্থীরা যখন আমার কাছে এসে বলে তারা স্বেচ্ছাশ্রম দিতে চায় পাইকারি দামে তৈল নিবে ও সেটা নিজেরা বিক্রি করবে একই দামে। আমি খুব আনন্দিত হই এবং এদের সহযোগিতা করি আশা করছি নিম্ন মধ্যবিত্ত পরিবার গুলো এই তৈল কিনে উপকৃত হবে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর