৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    বাইউস্টের স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান

    বাইউস্টের স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান

    বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট), কুমিল্লা-এর স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন করলেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। বুধবার (১৯ জুন) সকালে তিনি বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন করেন।

    স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন উপলক্ষে ওই দিন সকাল ৯টায় সেনাবাহিনী প্রধান বাইউস্টের স্থায়ী ক্যাম্পাসে গেলে বাইউস্টের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল হক, পিএসসি, পিএইচডি বাইউস্ট ক্যাম্পাসে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান এবং তার সফরসঙ্গীদের স্বাগত জানান।

    পরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ও বাইউস্টের বোর্ড অব ট্রাস্টিজের (বিওটি) চেয়ারম্যান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের উদ্বোধনী ফলক উন্মোচন করেন এবং বিশ্ববিদ্যালয়ের ও দেশের সার্বিক উন্নতি অগ্রগতী ও সমৃদ্ধি কামনায় বিশেষ দোয়া মুনাজাতে অংশগ্রহণ করেন।

    এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর এডজ্যুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. জুবায়ের সালেহিন, বিএসপি, এসইউপি, এনডিইউ, পিএসসি; ইঞ্জিনিয়ার ইন চীফ মেজর জেনারেল ইফতেখার আনিস, বিএসপি, এডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি, পিইঞ্জি; কুমিল্লা এরিয়া কমান্ডার ও ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বিএসপি, এনডিসি, পিএসসি এবং সেনাবাহিনীর ঊধ্বর্তন কর্মকর্তাদের একটি প্রতিনিধি দল।

    এছাড়াও, স্থায়ী ক্যাম্পাস উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্নেল শেখ মাসুদ আহমেদ, এসপিপি, পিএসসি, এমফিল (অব.), কন্ট্রোলার অব এক্সামিনেশন লে. কর্নেল শাব্বির আহমেদ সিদ্দিকি (অব.), ডেপুটি রেজিস্ট্রার মেজর মো. আফতাব উদ্দীন (অব.), ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমণ্ডলী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং উপস্থিত শিক্ষার্থীবৃন্দ।

    বাইউস্ট স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন শেষে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি গ্রুপ ফটোগ্রাফিতে অংশগ্রহণ করেন এবং সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে নিয়ে বাইউস্টের স্থায়ী ক্যাম্পাস পরিদশর্ন করেন। পরবর্তীতে তিনি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন উপলক্ষে গাছের চারা রোপণ করেন।

    উল্লেখ্য যে, বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে আর্মি ওয়েল ফেয়ার ট্রাস্ট (এডব্লিউটি)-এর উদ্যোগে ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে ‘বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট)’ কুমিল্লা ক্যান্টনমেন্টে প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠার মাত্র সপ্তম বছর শেষে ২০২২ সালের ডিসেম্বর মাসে বিশ্ববিদ্যালয়টি কুমিল্লার আদর্শ সদর উপজেলার সৈয়দপুরে নিজস্ব এবং স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তরিত হয়। বিশ্ববিদ্যালয়টি বর্তমানে প্রায় ১১ একর আয়তনের মনোরম স্থায়ী ক্যাম্পাসে সুনামের সাথে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর