৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    ভারতের শ্বাসরুদ্ধকর জয়

    ভারত-পাকিস্তান ম্যাচ মানেই উন্মাদনা আর রোমাঞ্চ। পরতে পরতে রোমাঞ্চ ছড়ালো ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৬ রানে হারিয়ে জয় তুলে নিলো ভারত। এই হারে সুপার এইটে ওঠার পথটা কঠিন হয়ে গেল পাকিস্তানের জন্য।

    রোববার (৯ জুন, ২০২৪) নিউ ইয়র্কে টি-টোয়েন্টি বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ১১৯ রানে গুটিয়ে যায় ভারত। জবাবে ১২ ওভারে ২ উইকেটে ৭২ রান তোলার পরও ২০ ওভারে ৭ উইকেটে ১১৩ রানে থেমে যেতে হয় বাবর আজমের দলকে।

    পাকিস্তানের সামনে লক্ষ্য ছিল ১২০। প্রথম ৪ ওভারে বিনা উইকেটে ২১ রান তুলে দারুণ শুরুর ইঙ্গিত দেয় রোহিত শর্মার দল। পরের ওভারে অধিনায়ক বাবর আজমকে ফিরিয়ে ভারতকে প্রথম সাফল্য এনে দেন বুমরাহ। এরপর মোহাম্মদ রিজওয়ান ও উসমান খানের ব্যাটে ১০ ওভারে ৫৭ রান তুলে ফেলে পাকিস্তান।

    পরের ওভারে আক্রমণে এসেই উসমানকে বিদায় করে দেন অক্ষর প্যাটেল। ফখর জামান এসেও বেশিক্ষণ টিকতে পারেননি। এরপর পঞ্চদশ ওভারের প্রথম বলেই রিজওয়ানকেও (৪৪ বলে ৩১) ফেরান বুমরাহ। ম্যাচ ঘুরে যায় সেখানেই।

    শেষ ২ ওভারে পাকিস্তানের দরকার ছিল ২১ রান। ১৯তম ওভারে মাত্র ৩ রান দিয়ে শেষ বলে ইফতিখার আহমেদকে ফিরিয়ে দেন বুমরাহ। শেষ দুই ওভারে ১৮ রানের সমীকরণে ১২ রানের বেশি নিতে পারেনি পাকিস্তান।

    ভারতের জয়ের নায়ক বুমরাহ। ভারতের জয়ের নায়ক বুমরাহ। ৪ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন ৩০ বছর বয়সী এই পেসার। ম্যাচ সেরার পুরস্কার ওঠে তার হাতেই।

    এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে ভারত। প্রথম ওভারে ভারত ৮ রান তোলার পর বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। আবার খেলা শুরু হলে পরপর দুই ওভারে বিদায় নেন বিরাট কোহলি ও রোহিত। এরপর দলের রানের চাকা সচল রাখেন অক্ষর ও ঋষভ পন্ত।

    আকসারকে (১৮ বলে ২০) বোল্ড করে পাকিস্তানকে ম্যাচে ফিরিয়ে আনেন নাসিম। এরপর বেশ চড়াও হয়ে যান পন্ত। কিন্তু সেটা বেশিক্ষণ থাকেনি। ৮৯ থেকে ৯৬, ৭ রানের মধ্যে বিদায় নেন সূর্যকুমার যাদব, শিভাম দুবে, পন্ত ও রবীন্দ্র জাদেজা। সেখান থেকে ব্যাটিংয়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি ভারত। সর্বোচ্চ ৪২ করেন পন্ত।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর