১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই শাবান, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    লাখের কাছে সোনার ভরি

    আলোচিত ডেস্ক : একমাসের ব্যবধানে সোনার দাম ওঠা নামা করছে। যে টাকা কমে তার চেয়ে বাড়ে বেশি । এভাবেই চলে মার্চ মাসজুড়ে। এপ্রিলের শুরুতেই আবারো বাড়ালো হলো সোনার দাম। এখন থেকে ভালো মানের প্রতিভরি সোনা বিক্রি হবে ৯৯ হাজার ১৪৪ টাকা। অর্থাৎ ভালো মানের প্রতি ভরি সোনায় সর্বোচ্চ ১৫১৬ টাকা বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। তাতের সোনার দাম বেড়ে প্রতিভরি এখন লাখ থেকে ৮৫৬ টাকা দূরে। যা দেশের ইতিহাসে সর্বোচ্চ রেকর্ড।

    শনিবার পর্যন্ত যা বিক্রি হয়েছে ৯৭ হাজার ৬২৮ টাকা। এর আগে, সোনার দাম এক দিনে বাড়ানো হয়েছিল ৭৬৯৮ টাকা। পরে এক বার সামান্য কমালেও, পরপর দুবার বাড়ানো হয়েছে।

    শনিবার (১ এপ্রিল) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির ভাইস চেয়ারম্যান এনামুল হক ভূঁইয়া লিটন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। রোববার (২ এপ্রিল) থেকে সোনার এই নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস।

    নতুন দাম অনুযায়ী, ২ এপ্রিল থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৯ হাজার ১৪৪ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৪ হাজার ৬৫৪ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা ৮১ হাজার ১২৩ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬৭ হাজার ৫৯৩ টাকায় বিক্রি হবে।

    সোনার দাম কমা‌নো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের রূপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে, ২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে।

    ১ এপ্রিল ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৭ হাজার ৬২৮ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৩ হাজার ১৯৫ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা ৭৯ হাজার ৮৯৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬৬ হাজার ৫৪৩ টাকায় বিক্রি হয়েছে।

    সম/উ/02

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর