৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডসের জন্য চূড়ান্ত মনোনীত তালিকায় আছেন স্কালোনি, কার্লো ও গার্দিওলার

    ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডসের জন্য চূড়ান্ত মনোনীত তালিকায় আছেন লিওনেল স্কালোনি, কার্লো আনচেলত্তি ও পেপ গার্দিওলার। বৃহস্পতিবার সংক্ষিপ্ত তালিকা কাটছাঁট করে এই তিনজনের নাম প্রকাশ করা হয়।

    ফিফা ২০২২ বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নেন তারা।

    স্কালোনির অধীনে আর্জেন্টিনা দুর্দান্ত দাপটের সাথেই কাতারে বিশ্বকাপ শিরোপা জয় করে।তার হাত ধরে ৩৬ বছর পর বিশ্ব ট্রফির খরা ঘুচিয়েছে আলবিসেলেস্তেরা।আর্জেন্টিনা ফাইনালে টাইব্রেকারে ৪-২ গোলে ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বার বিশ্ব চ্যাম্পিয়ন হয় ।

    রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি লা লিগার শিরোপা পাইয়ে দিতে কার্লো আনচেলত্তি অবদান ছিল সর্বাগ্রে। ম্যানচেস্টার সিটিকে পাঁচ বছরে চারবার ইংলিশ প্রিমিয়ার লিগ জিতিয়ে এই লড়াইয়ের শেষ ধাপে অংশ নেন গার্দিওলা।

    এই তিনজনের মধ্যে কেবল গার্দিওলার ফিফা বর্ষসেরা কোচ হওয়ার অভিজ্ঞতা রয়েছে। ২০১১ সালে নিজের দ্বিতীয় ও বার্সার সবশেষ চ্যাম্পিয়নস লিগ জিতে সেরা হন স্প্যানিশ কোচ।

    এদিকে নারীদের বিভাগে বর্ষসেরা কোচের তালিকায় জায়গা করে নিয়েছেন লিঁওর চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী কোচ সোনিয়া বোমপাস্তোর, ব্রাজিলের পিয়া সানডাগে ও ইংল্যান্ডের ইউরো ২০২২ বিজয়ী সারিনা ওয়েইগম্যান।

    ২০২১ সালে এই দুই ক্যাটাগরিতে সেরা মনোনীত হয়েছিলেন চেলসির থমাস টাচেল ও চেলসির নারী কোচ এমা হায়েস।

    আগামী ২৭ ফেব্রুয়ারি প্যারিসে ঘোষনা করা হবে গত বছরের বর্ষসেরা কোচের নাম।

    ফিফার প্রতিটি সদস্য দেশের জাতীয় দলের কোচ, অধিনায়ক ও সাংবাদিকদের ভোটে সেরা মনোনীত হয়। ভক্তরাও ইন্টারনেট ভোটের মাধ্যমে সেরাদের বেছে নেবার অধিকার রাখে।

    মাহফুজা ১১-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর