১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    বিএনপি ১০ দফা দাবি আদায়ে সারাদেশে চলছে বিভাগীয় সমাবেশ; নয়াপল্টনে তীব্র যানজট

    বিএনপি ১০ দফা দাবি আদায়ে সারাদেশে বিভাগীয় সমাবেশ করছে । কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনের সড়কে অস্থায়ী মঞ্চে শুরু হয়েছে বিক্ষোভ সমাবেশ।

    শনিবার দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়।

    সমাবেশে অংশ নিতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হন। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো এলাকা। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠছে নয়াপল্টন।সমাবেশস্থলে তাদের বসার জন্য সড়কে বিছানো হয়েছে কার্পেট।

    সমাবেশকে কেন্দ্র করে বাড়ছে লোকসমাগম। বিপুল জনসমাগমের কারণে কাকরাইলে নাইটেঙ্গেল মোড় থেকে ফকিরাপুল এলাকায় রাস্তার দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে গেছে।  এই সড়ক দিয়ে চলাচলকারী যানবাহনগুলোকে ঘুরে দৈনিক বাংলা মোড় ও বায়তুল মোকাররম ঘুরে যেতে হচ্ছে, তাতে যাত্রীদের কিছুটা ভোগান্তিতে পড়তে হচ্ছে।

    গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে, গণতন্ত্র পুনরুদ্ধার এবং ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ সহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। এছাড়া সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, আর সঞ্চালন করছেন সদস্য সচিব রফিকুল আলম।

    আরও সাতটি পয়েন্টে সমাবেশ করছেন বিএনপির সমমনা দল ও জোটের নেতাকর্মীরা।

    এদিকে বিএনপির সমাবেশকে ঘিরে বরাবরের মতো সর্তক অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। দেখা গেছে, সমাবেশ স্থলের পাশে হোটেল ভিক্টোরিয়া, পল্টন, চায়না টাউন ও নাইটিংঙ্গেল মোড়ে অবস্থা নিয়েছে পুলিশ। এছাড়া সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদেরও দেখা গেছে।

    মাহফুজা ৪-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর