৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরে বিমান ওঠানামা স্বাভাবিক

    সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে একটি বিমানের চাকা ফেটে রানওয়ে বন্ধ থাকার তিন ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

    শুক্রবার বিকেল ৪টা ১০ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে উড্ডয়ন করেছে বাংলাদেশ বিমানের ফ্লাইট (বিজি-২০৮)।

    বিকেল এ তথ্য নিশ্চিত করেন ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমেদ।

    দুপুর ১টায় উড্ডয়নের সময় বিকট শব্দে বিমানের একটি বোয়িং বিমানের চাকা পাংচার হয়। এসময় পুরো উড়োজাহাজে ঝাঁকুনি শুরু হয়। এতে আতঙ্কিত হয়ে পড়েন উড়োজাহাজটির ১৪৮ যাত্রী। তবে যাত্রীদের কোনো ক্ষতি হয়নি। তাৎক্ষণিক বিমানটি ঘুরিয়ে এনে যাত্রীদের নিরাপদে নামানো হয়।

    বিমানবন্দর সূত্রে জানা যায়, এ ঘটনার পর প্রায় আড়াই ঘণ্টা বিমানের ফ্লাইট বন্ধ থাকার পরে বিকেল ৩টা ৪২ মিনিটে রানওয়ে ক্লিয়ার হয় বলে জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।

    সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমদ জানান, দুপুর ১টার দিকে সিলেট থেকে যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ বিমানের বিজি-৬০২ নম্বরের ফ্লাইটটি ১৪৮ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে উড়াল দেওয়ার কথা ছিল। বিমানটি রানওয়েতে গেলে উড্ডয়ন করার ১ হাজার মিটারের মধ্যে বিমানের চাকা ফেটে যায়। তাৎক্ষণিক বিমানটি ঘুরিয়ে এনে যাত্রীদের নিরাপদে নামানো হয়।

    তিনি জানান, এয়ারক্রাফট ইঞ্জিনিয়াররা বিমানটি মেরামতের চেষ্টা করছেন। যদিও এখনো এটি বিমানবন্দরেই আছে। সবুজ সংকেত পেলে বিমানটি আবারও তার নির্দিষ্ট গন্তব্যে রওয়ানা হবে। এখন সিডিউল অনুযায়ী অন্য বিমানগুলো ছেড়ে যাচ্ছে। বিকেল ৪টা ১০ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি-২০৮ ফ্লাইটের উড্ডয়নের পর কার্যত সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের যাত্রীসেবা স্বাভাবিক রয়েছে। আর দুর্ঘটনার কবলে আটকেপড়া যাত্রীদের বিভিন্ন ফ্লাইটে করে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

    মাহফুজা ৩-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর