৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ২৪ ঘণ্টা পরও পুরোপুরি নেভানো সম্ভব হয়নি মোংলা ইপিজেডের ভিআইপি লাগেজ কারখানায় লাগা আগুন

    ২৪ ঘণ্টা পরও পুরোপুরি নেভানো সম্ভব হয়নি মোংলা ইপিজেডের ভিআইপি লাগেজ কারখানায় লাগা আগুন।

    বুধবার দিনভর চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও পুরোপুরি নেভাতে পারেনি ফায়ার সার্ভিসের সদস্যরা। এর আগে মঙ্গলবার বিকেল ৩টার দিকে ওই ফ্যাক্টরিতে আগুন লাগে।

    আগুন নির্দিষ্ট স্থানে নিয়ন্ত্রিত আছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রিত থাকায় আশপাশে আর কোথাও ছড়িয়ে পড়ার আশঙ্কা নেই।

    এদিকে অগ্নিকাণ্ডে প্রতিষ্ঠানটির প্রায় দেড়শ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে উল্লেখ করে মঙ্গলবার রাতে মোংলা থানার একটি সাধারণ ডায়রি (জিডি) করেছেন ভিআইপি ইন্ডাস্ট্রিস বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের সহকারী ব্যবস্থাপক আশীষ কুমার কর্মকার।

    খুলনা ফায়ার সার্ভিসের উপ পরিচালক মামুন মাহমুদ জানান, মঙ্গলবার বিকেলে লাগা আগুন রাতে নিয়ন্ত্রণে আসলেও এখনও স্ফুলিঙ্গ দেখা যাচ্ছে। তাই সেখানে এখনও ৬টি পাম্প দিয়ে আগুন পুরোপুরি নেভানো ও ডাম্পিংয়ের কাজ চলছে। কিছুক্ষণের মধ্যে এ আগুন পুরোপুরি নেভানো সম্ভব হবে।

    বাগেরহাট জেলা পুলিশের গণমাধ্যম শাখার পুলিশ পরিদর্শক এস এম আশরাফুল আলম বলেন, মঙ্গলবার বেলা ৩টার পর ভিআইপি লাগেজ ফ্যাক্টরির ১নং প্লান্টের আগুন লাগে। সেখানকার কাঁচামালের গুদাম থেকে আগুন ছড়ায় বলে কর্তৃপক্ষ জানিয়েছে। লাগেজ তৈরির পলিথিন, ফোম, বিভিন্ন রাসায়নিক আঠা, ফেব্রিক ও অন্যান্য পলিথিন জাতীয় দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত সময়ের মধ্যে পুরো ফ্যাক্টরিতে ছড়িয়ে পড়ে। ঘটনার সময় কারখানাটিতে ৭০০ থেকে ৮০০ শ্রমিক কাজ করছিলেন উল্লেখ করে তিনি বলেন, অগ্নিকাণ্ডের ঘটনা এখন পর্যন্ত কেউ হতাহত হয়নি বলে প্রাথমিকভাবে জানা গেছে।

    আগুন নিয়ন্ত্রণ মোংলা বাগেরহাট ও খুলনার পাঁচটি ফায়ার স্টেশনের ১১টি ইউনিট কাজ করে যাচ্ছে।

    মাহফুজা ১-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর