৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ভারতের পূর্বাঞ্চল ঝাড়খণ্ডের ধনবাদের একটি বহুতল ভবনে আগুন লেগে নিহত ১৪ ; আহত ১৫ জন

    ভারতের পূর্বাঞ্চল ঝাড়খণ্ডের ধনবাদের একটি বহুতল ভবনে আগুন লেগে মারা গেছেন ১৪ জন । আহত হন ১৫ জন। এখনও ভবনে বহু মানুষ আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে।

    মঙ্গলবার ধানবাদ ব্যাংক মোড় এলাকার ওই ভবনে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে দমকল বাহিনী।

    ভারতের গণমাধ্যমে বলা হয়েছে, কয়েক দিন আগে এই ব্যাংক মোড়ে একটি বেসরকারি হাসপাতালে আগুন লাগার ঘটনায় মৃত্যু হয় চিকিৎসক দম্পতি-সহ ৬ জনের। মঙ্গলবার ঠিক তার পাশের একটি বহুতল ভবনে আগুন লাগে। তবে কী কারণে এই আগুন লেগেছে, তা এখনও জানা যায়নি।

    স্থানীয় গণমাধ্যম বলছে, মঙ্গলবার সন্ধ্যার পর ‘আশীর্বাদ অ্যাপার্টমেন্ট’নামের একটি ভবনে আগুন লাগে। এটি একটি ১৩ তলা ভবন। রাজধানী রাঞ্চি থেকে ১৬০ কিলোমিটার দূরে অবস্থিত এ এলাকাটি বেশ জনবহুল। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে

    ধানবাদের জেলাশাসক সন্দীপ কুমার সিংহ জানিয়েছেন, এখন পর্যন্ত ১৪ জনের মৃত্যু হয়েছে। আহত অন্তত ১৫ জন। আহতদের নিকটবর্তী নার্সিংহোমে ভর্তি করা হয়েছে। সেখানে তাদের চিকিৎসা চলছে। মরদেহ গুলো গুলো ধানবাদ মেডিক্যাল কলেজে রাখা রয়েছে।

    স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, উদ্ধার অভিযান এখনও চলছে বলে হতাহতের সঠিক সংখ্যা যাচাই করা যাচ্ছে না।

    এদিকে নিহত ১৪ জনের মধ্যে ১০ জন নারী ও ৩ জন শিশু রয়েছে উল্লেখ করে ঝাড়খণ্ডের মুখ্য সচিব সুখদেব সিং জানান, কিভাবে আগুনের সূত্রপাত হলো সে বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

    ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ ঘটনায় দুঃখ প্রকাশ করে এক টুইট বার্তায় লিখেন, ধানবাদে অগ্নিকাণ্ডে মৃত্যুর ঘটনায় আমি আহত। যারা প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা জানাই। আহতরা দ্রুত সেরে ওঠবেন এ প্রত্যাশা করি।

    রাজ্যের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন এ ঘটনাকে “অত্যন্ত হৃদয় বিদারক” বলে বর্ণনা করেছেন। তিনি জানান, যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চালাচ্ছে জেলা প্রশাসন। আহতদের নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে।

    মাহফুজা ১-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর