১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    পূর্ব জেরুজালেমে ১৩ বছর বয়সী এক বালকের গুলিতে আহত দুই ইসরায়েলি

    ইসরায়েল অধিকৃত পূর্ব জেরুজালেমে ১৩ বছর বয়সী এক বালকের গুলিতে আহত হন দুই ইসরায়েলি নাগরিক। এর একদিন আগে একই শহরে একটি সিনাগগের কাছে বন্দুকহামলায় সাত ইসরায়েলি নিহত হন। খবর আল-জাজিরার।

    ইসরায়েলি পুলিশ জানিয়েছে, হামলাকারী ১৩ বছর বয়সী ফিলিস্তিনি কিশোর। সে পূর্ব জেরুজালেমের বাসিন্দা ছিল। হামলার পরপর ওই কিশোর পুলিশের গুলিতে নিহত হয়েছে।

    ইসরায়েলের জরুরি উদ্ধার প্রতিক্রিয়া বিভাগের মুখপাত্র জানিয়েছেন, শনিবারের হামলায় ৪৭ বছর বয়সী বাবা এবং তার ২৩ বছর বয়সী পুত্র গুরুতর আহত হন। তাদের শরীরের ওপরের অংশে গুলি লেগেছে।পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

    ইসরায়েলি পুলিশের এক মুখপাত্র স্থানীয় আর্মি রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে এটিকে ‘সন্ত্রাসী হামলা’ বলে উল্লেখ করেছেন। তিনি বলেছেন, ১৩ বছর বয়সী ওই ফিলিস্তিনি হামলাকারীকে পরে নিরস্ত্র করা হয় এবং সে আহত হয়েছে।

    এর আগে, গত বৃহস্পতিবার পশ্চিম তীরের জেনিন শরণার্থী শিবিরে সামরিক অভিযান চালায় ইসরায়েলি বাহিনী। এতে এক বৃদ্ধাসহ অন্তত ১০ ফিলিস্তিনি প্রাণ হারান।

    একই দিন জেরুজালেমের উত্তরে আল-রাম শহরে ২২ বছর বয়সী এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করে দখলদাররা। এছাড়া, বৃহস্পতিবার রাতভর অবরুদ্ধ গাজা উপত্যকায় বেশ কয়েকবার বিমানহামলাও চালায় ইসরায়েল।

    শুক্রবারের হামলার ঘটনায় জড়িত সন্দেহে এ পর্যন্ত অন্তত ৪২ ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে ইসরায়েলি পুলিশ।

    আলাদা এক বিবৃতিতে তারা জানিয়েছে, হামলার পরিপ্রেক্ষিতে পশ্চিম তীরে অতিরিক্ত নিরাপত্তা সদস্য মোতায়েন করা হয়েছে এবং সেখানে সর্বোচ্চ মাত্রার সতর্কতা জারি করা হয়েছে।

    গত বৃহস্পতিবার দখলকৃত পশ্চিম তীরের জেনিনে ইসরায়েলি বাহিনীর অভিযানে নয় ফিলিস্তিনির মৃত্যুর ঘটনায় নতুন করে উত্তেজনা ছড়ায় অঞ্চলটিতে। বার্তা সংস্থা এএফপির এক পরিসংখ্যান বলছে, গত বছর ইসরায়েল-ফিলিস্তিনি সংঘাতে কমপক্ষে ২০০ ফিলিস্তিনি ও ২৬ ইসরায়েলির প্রাণ গেছে।

    মাহফুজা ২৮-১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর