২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৩ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আগামীকাল থেকে মেট্রোরেল পল্লবী স্টেশনে থামবে

    ২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনেও থামবে মেট্রোরেল। আগামীকাল সবার জন্য খুলে যাচ্ছে  পল্লবী স্টেশনের দুয়ার। কাল থেকেই এ স্টেশন থেকে মেট্রোরেলে যাতায়াত করতে পারবেন যাত্রীরা। এর আগে উদ্বোধনের পর শুধু উত্তরার উত্তর ও আগারগাঁও স্টেশন চালু করা হয়েছিল। এবার তিনটি স্টেশনে থামবে মেট্রোরেল।

    পল্লবীর মেট্রোরেল স্টেশন ঝকঝকে-তকতকে করে তোলা হচ্ছে । মঙ্গলবার পল্লবী স্টেশনে গিয়ে দেখা যায়, স্টেশনের কাজ পুরোপুরি শেষ। এখন চলছে ধোয়া-মোছার কাজ। এ স্টেশন চালুর পর মিরপুর, বেনারসিপল্লি, মিরপুর-১২, মিরপুর সাড়ে-১১ ও পূরবী এলাকার মানুষও মেট্রোরেলের সুবিধা পাবেন।

    বুধবার থেকে মেট্রোরেল সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে চলাচল শুরু করবে, যা চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। তবে গেট খোলা হবে ৮টা থেকে। বন্ধ হবে দুপুর ১২টায়। স্টেশনে যত যাত্রী থাকবেন, সব যাত্রী নিয়েই চলবে মেট্রোরেল।

    ডিএমটিসিএল এর  এমডি এম এ এন সিদ্দিক বলেন, উদ্বোধনের পরদিন থেকে উত্তরার উত্তর ও আগারগাঁও স্টেশনে মেট্রোরেল চলাচল করেছে। এবার ২৫ জানুয়ারি থেকে উত্তরা-আগারগাঁও পর্যন্ত যাতায়াতের সময় পল্লবী স্টেশনেও থামবে মেট্রোরেল। পর্যায়ক্রমে সব স্টেশন খুলে দেওয়া হবে।

    ২০২২ সালের ২৮ ডিসেম্বর স্বপ্নের মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৯ ডিসেম্বর থেকে সবার জন্য খুলে দেওয়া হয় মেট্রোরেল।

    ২০১২ সালে নেওয়া মেট্রোরেল প্রকল্প এক দশক পর আংশিক চালু হয়েছে। চালু হওয়া মেট্রোরেল প্রকল্পটির নাম এমআরটি লাইন-৬। উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত এর দৈর্ঘ্য ২১ কিলোমিটারের বেশি। এর মধ্যে মোট ১৭টি স্টেশন থাকছে। মেট্রোরেল নির্মাণে ব্যয় হচ্ছে ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা।

    উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ১১ দশমিক ৭৩ কিলোমিটার পথে স্টেশন রয়েছে মোট নয়টি। এর মধ্যে রয়েছে- উত্তরা উত্তর (দিয়াবাড়ী), উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁও।

    এর মধ্যে প্রথমেই উত্তরা ও আগারগাঁও স্টেশন খুলে দেওয়া হয়। এবার চালু হতে যাচ্ছে পল্লবীর স্টেশন।

    গত ২৯ ডিসেম্বর বাণিজ্যিকভাবে চালুর পর পর ৮ জানুয়ারি পর্যন্ত ১০ দিনে মেট্রোরেল থেকে ৮৮ লাখ টাকা আয় হয়েছে। এই সময়ে চলাচল করেছে ৯০ হাজার যাত্রী।

    মাহফুজা ২৪-১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর