২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    নিপাহ ভাইরাস আক্রান্ত হয়ে সোয়াদ আলী  নামে এক শিশু মারা গেছে

    নিপাহ ভাইরাস আক্রান্ত হয়ে সোয়াদ আলী  নামে এক শিশু মারা গেছে। সোমবার  সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

    সে পাবনার ঈশ্বরদী উপজেলার সানোয়ার আলীর ছেলে।

    এ নিয়ে বছরের শুরুতেই নিপাহ ভাইরাসের আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে দুইজনের মৃত্যু হলো। এর আগে জানুয়ারির প্রথম সপ্তাহে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু হয়।

    রামেক হাসপাতালের আইসিইউ ইউনিটের প্রধান ডা: আবু হেনা মোস্তফা কামাল এ তথ্য নিশ্চিত করেন।

    গত শুক্রবার সকালে খেজুরের কাঁচা রস পান করেছিল সোয়াদ। এর কিছুক্ষণ পর থেকে জ্বর ও খিচুনি উঠতে থাকে তার। এক পর্যায়ে সে অচেতন হয়ে যায়। বিকেলে তাকে রামেক হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। অবস্থা সংকটাপন্ন হওয়ায় পরদিন শনিবার সকালে তাকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। এ সময় নিপাহ ভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয় এবং রোববার তার ফলাফল পজিটিভ আসে। আজ সকালে তার মৃত্যু হয়।

    রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ ইনচার্জ ডা. আবু হেনা মোস্তফা কামাল বলেন, নিজের পরিচিতজন, বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদেরও খেজুরের কাঁচা রস পান করতে দিবেননা।

    নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে চলতি মাসের প্রথম সপ্তাহে রাজশাহীতে এক নারী মারা যান। রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত নারী গোদাগাড়ীর মাটিকাটা ইউনিয়নের বাসিন্দা ছিলেন।

    মাহফুজা ২৩-১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর