১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    চাঁদের বুকে হাঁটা দ্বিতীয় ব্যক্তি বাজ অলড্রিন ৯৩ বছর বয়সে চতুর্থবারের মতো বিয়ের পিঁড়িতে বসলেন

    চাঁদের বুকে হাঁটা দ্বিতীয় ব্যক্তি বাজ অলড্রিন ৯৩ বছর বয়সে চতুর্থবারের মতো বিয়ের পিঁড়িতে বসেছেন। নিজের ৯৩তম জন্মদিনটি বিয়ে করে উদযাপন করলেন তিনি। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার অলড্রিন তার দীর্ঘদিনের প্রেমিকা ৬৩ বছরের অ্যানকা ফাউরকে বিয়ে করেন তিনি।

    টুইটে অলড্রিন জানান, লস অ্যাঞ্জেলেসে একটি ছোট অনুষ্ঠানে ৬৩ বছর বয়সী ড. অ্যানকা ফাউরের সঙ্গে তিনি বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে অলড্রিন বিয়ের ছবিও শেয়ার করেছেন।

    বাজ অলড্রিন বলেন, আমার ৯৩তম জন্মদিন এবং যেদিন আমি অ্যাভিয়েশনের জীবন্ত কিংবদন্তি হিসেবে স্বীকৃতি লাভ করলাম সেদিনই আমি ড. অ্যাঙ্কা ফোরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছি।

    তিনি আরও বলেন, লস অ্যাঞ্জেলসে ছোট পরিসরে আমরা বিয়ের অনুষ্ঠান করেছি। পালিয়ে যাওয়া কিশোর-কিশোরীদের মতো আমরা দুজনও রোমাঞ্চিত।অলড্রিনের অবশ্য এটাই প্রথম বিয়ে নয়। এর আগে আরও তিন বার বিয়ে করেছেন তিনি, কিন্তু কোনো বিয়েই স্থায়ী হয়নি।

    ১৯৫৪ সালে প্রথম বিয়ে করেন বাজ অলড্রিন। জোয়ান আরচারের সঙ্গে সেই বিয়ে টেকে ২০ বছর। পরে দ্বিতীয় বিয়ে করেন ১৯৭৫ সালে এবং সেই বিয়ে টিকেছিল মাত্র ৩ বছর। ১৯৮৮ সালের তৃতীয়বারের মতো লয়েস ড্রিগসের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন অলড্রিন। ২০১২ সালে তাদের বিচ্ছেদ হয়ে যায়।

    ১৯৬৯ সালে অ্যাপোলো-১১ মিশনে যে তিনজন নভোচারী চাঁদে গিয়েছিলেন। তাদের মধ্যে চাঁদের বুকে প্রথম মানুষ হিসেবে পা দিয়ে ইতিহাস গড়েছিলেন নিল আর্মস্ট্রং। এ তিনজনের মধ্যে বেঁচে আছেন শুধু একজনই। তিনি বাজ অলড্রিন।

    মাহফুজা ২২-১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর