১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ইউক্রেনের হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীসহ নিহত ১৮ জন

    ইউক্রেনের হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১৮ জন মারা গেছেন।

    বিবিসি জানায়, বুধবার স্থানীয় সময় সকালে রাজধানী কিয়েভ থেকে দূরে ব্রোভারি শহরে একটি স্কুল ভবনের ওপর হেলিকপ্টার বিধ্বস্ত হয়।নিহতদের মধ্যে তিনজন শিশুও রয়েছে। তাছাড়া চিকিৎসার জন্য ১৫ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

    নিহত স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ডেনিস মোনাস্তিরস্কি। তার সঙ্গে আরও আটজন হেলিকপ্টারটিতে ছিল।ব্রোভারি শহরতলিতে বিধ্বস্ত হওয়ার পর তার প্রথম উপ-মন্ত্রী ও সচিবও মারা গেছেন বলে জানিয়েছে কর্মকর্তারা।

    ইউক্রেনের জাতীয় পুলিশ প্রধান ইহোর ক্লাইমেনকো ফেসবুকে জানিয়েছেন, হেলিকপ্টারটি ইউক্রেনের রাষ্ট্রীয় জরুরি সার্ভিসের অধীনে ছিল।

    তবে কী কারণে হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে, সেই কারণ এখনো জানা যায়নি বলে ডয়েচ ভেলে জানিয়েছে।

    কিয়েভের আঞ্চলিক সামরিক প্রশাসনের প্রধান ওলেক্সি কুলেবা বলেছেন, ব্রোভারি ট্র্যাজেডিতে ২৯ জন আহত হওয়ার পাশাপাশি ১৮ জন নিহত হয়েছেন।

    ইউক্রেনের সংবাদমাধ্যম প্রাভাদা নিউজ জানিয়েছে, শিশুদের স্কুলের পাশে হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর একটি ভবনে আগুন লেগে যায়।বনের পাশে হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে।

    প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনার সময়  আকাশ অন্ধকার এবং কুয়াশাচ্ছন্ন ছিল । হেলিকপ্টারটি একটি আবাসিক ভবনের কাছে বিধ্বস্ত হওয়ার আগে শিশুদের স্কুলে আঘাত করেছিল।

    এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে ওই স্কুল ভবন থেকে আগুনের শিখা উঠতে দেখা গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা স্কুলের ভবন থেকে শিশু ও কর্মীদের সরিয়ে নিতে উদ্ধারকাজ পরিচালনা করছেন।  দুর্ঘটনার কারণ সম্পর্কে এখন পর্যন্ত সরকারিভাবে  কিছু জানা সম্ভব হয়নি।

    মাহফুজা ১৮-১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর