২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৩ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের `এ` গ্রুপের চ্যাপিয়ন হয়ে সুপার সিক্সে জায়গা করে নিলো বাংলাদেশ নারী দল

    দক্ষিণ আফ্রিকায় নারীদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের `এ` গ্রুপের চ্যাপিয়ন হয়ে সুপার সিক্সে জায়গা করে নিলো বাংলাদেশ নারী দল। এদিন ১৫ বল হাতে রেখে ৫ উইকেটে যুক্তরাষ্ট্রকে পরাজিত করে বাংলার বাঘিনীরা।

    নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের কিশোরীরা প্রথম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারিয়েছিল তারা। এরপর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে নিশ্চিত করে বিশ্বকাপের সুপার সিক্স। বুধবার গ্রুপপর্বের শেষ ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রের মেয়েদের ৫ উইকেটের ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে প্রত্যাশা-স্বর্ণারা।

    বেনোনিতে এদিন যুক্তরাষ্ট্র আগে ব্যাট করে ৪ উইকেটে ১০৩ রান সংগ্রহ করে। জবাবে ১৭.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশের মেয়েরা।

    বুধবার টস হেরে ফিল্ডিংয়ে নেমে বোলারদের নৈপুণ্যে যুক্তরাষ্ট্রকে ১০৩ রানে আটকে দেয় বাংলাদেশের মেয়েরা। চতুর্থ ওভারে দিশা বিশ্বাসের শিকার হয়ে ব্যক্তিগত ৫ রানে প্যাভিলিয়নে ফেরেন লাসিয়া মুল্লাপুদি। এরপর দিশা ধিনগ্রা ও স্নিগ্ধা পল ধীরগতির ৫৭ রানের জুটি গড়েন।

    ১৫তম ওভারে পরপর দুই বলে উইকেট হারায় যুক্তরাষ্ট্র। স্বর্ণা আক্তারের থ্রোতে ২০ রান করে আউট হন দিশা। এর পরের বলেই ব্যক্তিগত ২৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন স্নিগ্ধা পল।

    এরপর গীতিকা কোদালি ও ইসানি ভাঘেলার জুটিতে একশ পাড় করে যুক্তরাষ্ট্র। শেষ বলে ১৬ রানে মারুফা আক্তারের শিকার হন অধিনায়ক গীতিকা। ১৭ রানে অপরাজিত ছিলেন ইসানি।

    বাংলদেশের পক্ষে অধিনায়ক দিশা ২টি ও মারুফা ১টি উইকেট নেন। জবাবে, রান তাড়া করতে নেমে দলীয় ২১ রানের মধ্যেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। তবে তৃতীয় উইকেট জুটিতে দিলারা আক্তারকে নিয়ে উড়ন্ত ব্যাটিং করেন স্বর্ণা আক্তার। তবে তাদের ৩৮ রানের জুটি ভেঙে যায় ঝোড়ো ব্যাটিং করা স্বর্ণার ১৪ বলে ২২ রানের ইনিংসে।

    স্বর্ণার বিদায়ের ঠিক পরের ওভারে ১৭ রান করে সাজঘরে ফেরেন দিলারাও। তবে রাবেয়া খানের ১৮*, দিশা বিশ্বাস ১০ ও মিস্টি সাহার ১৪ রানে ১৭.৩ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ নারী অনূর্ধ্ব-১৯ দল।

    যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ডে গেল টাইগ্রেসরা।

    সংক্ষিপ্ত স্কোর হলো – যুক্তরাষ্ট্র- ২০ ওভারে ১০৩/৪ (স্নিগ্ধা ২৬, ধিংগ্রা ২০; দিশা ১৩/২, মারুফা ১৭/১)

    বাংলাদেশ- ১৭.৩ ওভারে ১০৪/৫ (স্বর্ণা ২২, রাবেয়া ১৮*; আদিতিবা ১৫/২)

    ফল: বাংলাদেশ ৫ উইকেটে জয়ী।

    মাহফুজা ১৮-১

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর