২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৩ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    স্পিকারের ‘চ্যালেঞ্জ’ গ্রহণ করে পুরো পরিবার নিয়ে ‘পাঠান’ দেখলেন শাহরুখ খান

    শাহরুখ-দীপিকার পরবর্তী সিনেমা ‘পাঠান’। আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাবে এটি। সিনেমাটির ‘বেশরম রং’ গান মুক্তির পর তৈরি হয় বিতর্ক  এবং  এ গানের দৃশ্যে গেরুয়া বা কমলা রঙের মনোকিনিতে দেখা যায় দীপিকাকে।

    মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রা গেরুয়া ও সবুজ রঙের পোশাক পরায় আপত্তি জানান।  রাজ্যের বিধানসভার স্পিকার গিরিশ গৌতম শাহরুখকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেছিলেন— ‘‘শাহরুখ কি তার মেয়ের সঙ্গে বসে এই সিনেমা দেখতে পারবেন? আমি বলছি, মেয়ের তো ২৩-২৪ বছর বয়স! যান, ওর সঙ্গে বসে ‘পাঠান’ দেখুন।’’

    এরপর জল অনেকদূর গড়িয়েছে। জটিলতা তৈরি হয়েছিল ছবির সেন্সরশিপ নিয়ে ও। বিতর্কের মাঝে সেন্সর বোর্ড ছবিটিতে কাঁচি চালিয়েছে। বিভিন্ন পরিবর্তনের পর গত ২ জানুয়ারি ছবিটির ছাড়পত্র দিয়েছে সেন্সর বোর্ড । সেন্সের সার্টিফিকেট এ ছবির দৈর্ঘ্য উল্লেখ করা হয়েছে এক ঘন্টা ৪৬ মিনিট। অথচ ছবির প্রাথমিক দৈর্ঘ্য ছিল ২ ঘণ্টা ২৬ মিনিট।

    অবশেষে স্পিকারের ‘চ্যালেঞ্জ’ গ্রহণ করে পুরো পরিবার নিয়ে ‘পাঠান’ সিনেমা দেখলেন শাহরুখ খান।

    ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানিয়েছে, মুম্বাইতে ‘পাঠান’ সিনেমার বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। পুরো পরিবারের সঙ্গে বসে সিনেমাটি দেখেছেন শাহরুখ। সিনেমাটির প্রদর্শনীতে উপস্থিত ছিলেন, শাহরুখ খানের স্ত্রী গৌরি খান, তাদের সন্তান আরিয়ান ও সুহানা খান, শাহরুখ খানের বোন শেহনাজ খান, শাশুড়ি সাবিতাসহ অনেকে।

    দীর্ঘ দিন পর ‘পাঠান’ সিনেমার মাধ্যমে প্রেক্ষাগৃহে ফিরছেন শাহরুখ খান। সিনেমাটিতে শাহরুখের বিপরীতে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। আরো অভিনয় করেছেন, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌর। তা ছাড়াও ক্যামিও চরিত্রে দেখা যাবে সালমান খানকে। সিদ্ধার্থ আনন্দ এটি পরিচালনা করেছেন।

    বলিউড বাদশা শাহরুখ ২০১৮ সালে শেষ ছবি করেছিলেন ‘জিরো’। তারপর দীর্ঘ চার বছর পর্যায় তাকে দেখা যায়নি। তাই অধীর আগ্রহে তার ভক্ত অনুরাগীরা অপেক্ষা করছে ‘পাঠান’ মুক্তির জন্য।

    বলিউডের বক্স অফিস বিশেষজ্ঞদের দাবি শাহরুখ খানের এই কামব্যাক ছবিটি অন্যতম হিট হতে চলেছে। বিশ্বের শব্দের দাবি শুধু এ দেশে নয় আন্তর্জাতিক বাজারেও শাহরুখের এই ছবি ঘিরে দর্শকদের উন্মাদনা তুঙ্গে। তার কিছুটা আন্দাজ জার্মানির মাটিতে পাওয়া গেছে। ভারত ছাড়াও সারা বিশ্বে মুক্তি পাবে এই ছবি। যুক্তরাষ্ট্র,আরব আমিরশাহি, অস্ট্রেলিয়া মত দেশে এরই মধ্যে ব্যাপকভাবে টিকিট বিক্রিতে সারা মিলেছে। এসব মিলিয়ে মনে হচ্ছে ভারতের পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশের বক্স অফিসেও ‘পাঠান’ যথেষ্ট ঝড় তুলবে।

    মাহফুজা ১৭-১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর