২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৩ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    মেসির আর্জেন্টিনা দল জুনেই ঢাকায় আসছে

    আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলকে ঢাকায় আনার উদ্যোগ সফল হতে চলেছে। ফিফা উইন্ডোতে প্রীতি ম্যাচ খেলতে এ  বছরের জুনে বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল বাংলাদেশ সফরে আসবে।  বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মিডিয়া কমিটির চেয়ারম্যান জাকির হাসান চৌধুরী।

    আর্জেন্টিনার বাংলাদেশ সফরের বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আগামীকাল বুধবার দুপুরে একটি সংবাদ সম্মেলন ডেকেছে বাফুফে। ওই সংবাদ সম্মেলনে বিস্তারিত বিষয় তুলে ধরা হবে।

    এ বছরের জুনে সেই ম্যাচটি খেলার প্রস্তাবনা দেওয়া হয়। অবশেষে বাফুফে আর্জেন্টিনার সম্মতি পেয়েছে। জুনেই ম্যাচ খেলতে ঢাকায় আসবে বিশ্বচ্যাম্পিয়ন দলটি।

    বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, ‘আর্জেন্টিনার প্রস্তাবিত এই সফর চূড়ান্ত হয়ে এসেছে। এখন শুধু টার্মস অ্যান্ড কন্ডিশন নিয়ে আলোচনা চলছে। তারা আমাদের জানিয়েছে যে জুনের ফিফা উইন্ডোতে তারা আসতে চায়। টার্মস অ্যান্ড কন্ডিশন সমস্যা না হলে জুনে তারা আসবে বলাই যায়।

    তবে বাংলাদেশে এসে আর্জেন্টিনা কাদের বিপক্ষে খেলবে সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। জানা গেছে, শর্তাবলি অনুযায়ী জুনে আর্জেন্টিনার বাংলাদেশে আসার বিষয়টি নিশ্চিত হলে তারা কয়েকটি দেশের নামের তালিকা দেবে বাংলাদেশকে। সেই তালিকা থেকে একটি দলকে আনার উদ্যোগ নিবে বাফুফে।

    জুনের মধ্যে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সম্পূর্ণভাবে তৈরি করতে জাতীয় ক্রীড়া পরিষদকে অনুরোধ করে চিঠি দিচ্ছে বাফুফে। মেসিদের আর্জেন্টিনা ঢাকা এলে এটাই হবে বিশ্বচ্যাম্পিয়ন কোনো দলের প্রথম বাংলাদেশ সফর।

    ডিসেম্বরে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা জিতে আর্জেন্টিনা। বিশ্বকাপ জেতার পর থেকেই আর্জেন্টিনা দলকে বাংলাদেশে আনার ব্যাপারে যোগাযোগ শুরু হয়। অবশেষে সেটা আলোর মুখ দেখতে যাচ্ছে।

    ২০১০ সালে বাংলাদেশ সফরে এসেছি লিওনেল মেসিদের আর্জেন্টি এবং বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তাদের বিপক্ষে খেলেছিল নাইজেরিয়া।তবে তখন আর্জেন্টিনা ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়ন ছিল না। এবার মেসিদের ঢাকায় আগমন অন্যরকম উৎসবের রং ছড়াবে, সেটি আন্দাজ করা যাচ্ছে বেশ।

    মাহফুজা ১৭-১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর