২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বিজিবি’র নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ পেলেন মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান

    বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পেয়েছেন মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

    প্রেষণে তাকে এ নিয়োগ দিয়ে তার চাকরি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে ন্যস্ত করা হয়েছে। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা হয়েছে এ সংক্রান্ত প্রজ্ঞাপন।

    নাজমুল হাসান বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

    অন্যদিকে বিজিবির মহাপরিচালকের দায়িত্ব চালিয়ে আসা মেজর জেনারেল সাকিল আহমেদকে সেনাবাহিনীতে ফিরিয়ে নিতে তার চাকরি ন্যস্ত করা হয়েছে সশস্ত্র বাহিনী বিভাগে।

    একই সঙ্গে প্রেষণে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক করা হয়েছে মেজর জেনারেল এ কে এম আমিনুল হককে। এজন্য তার চাকরিও জননিরাপত্তা বিভাগে ন্যস্ত করা হয়েছে।

    এছাড়া জাতীয় নিরাপত্তা গোয়েন্দার (এনএসআই) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মঈন খানকে সেনাবাহিনীতে ফিরিয়ে নেওয়া হয়েছে। এজন্য তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

    গত বছরের নভেম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তনে পিএইচডি ডিগ্রি পান সেনাবাহিনীর কর্মকর্তা মেজর জেনারেল এ কে এম আমিনুল হক। তিনি আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের অধীনে ডিজাস্টার সায়েন্স অ্যান্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগ থেকে পিএইচডি ডিগ্রী পান। তার গবেষণার বিষয় ছিল ‘ডেভেলপমেন্ট অব ওপেন স্পেস ম্যানেজমেন্ট সিস্টেম টু রেসপন্স সিনারিয়ো আর্থকুয়াক ইন ঢাকা মেট্রোপলিটন এরিয়া’।

    মেজর জেনারেল আমিনুল কুমিল্লা ক্যাডেট কলেজ থেকে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি পাশ করেন। তিনি বুয়েট থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেন। এছাড়াও উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও বিইউপি থেকে দুটি মাস্টার্স ডিগ্রী অর্জন করেন।

    মাহফুজা ১৭-১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর