১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ঘোষিত ১০ দফা বাস্তবায়ন এবং বিদ্যুতের দাম কমানোর দাবিতে বিএনপির বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশ শুরু

    ঘোষিত ১০ দফা বাস্তবায়ন এবং বিদ্যুতের দাম কমানোর দাবিতে বিএনপির বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশ শুরু হয়েছে।  সোমবার দুপুর দুইটায় নয়াপল্টনে এ সমাবেশ শুরু হয়। বেলা সাড়ে তিনটার দিকে বিক্ষোভ মিছিল করবে দলটি।

    এরইমধ্যে নয়াপল্টনে উপস্থিত হয়েছেন কেন্দ্রীয় নেতারা। বিএনপির ভিন্ন অঙ্গসংগঠনের হাজারো নেতাকর্মী সমাবেশস্থলে জড়ো হয়ে পোস্টার ও ব্যানার হাতে সরকারবিরোধী স্লোগান দিচ্ছেন তারা।

    বিএনপির এই কর্মসূচিকে ঘিরে আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বেড়েছে এবং প্রতিটি মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

    আজকের বিক্ষোভ ও সমাবেশ সরকার পতনে বিএনপি ও সমমনা দলগুলোর যুগপৎ আন্দোলনের তৃতীয় কর্মসূচি।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এতে দলের জ্যেষ্ঠ নেতারাও বক্তব্য দেবেন। সমাবেশে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান।

    ইতিমধ্যে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতা-কর্মীরা কর্মসূচিতে অংশ নিয়েছেন। অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা  ব্যানার নিয়ে নয়াপল্টনের সামনের সড়কে অবস্থান নিয়েছেন।

    বেলা দুইটা থেকে ফকিরাপুল থেকে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত দুই পাশের সড়ক হয়ে যানচলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলের ঘোষণা দেওয়া হয়েছে। ফকিরাপুল থেকে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত দুই পাশের সড়কেই এই মিছিল হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক।

    বেলা দুইটায় অস্থায়ী মঞ্চ থেকে আমিনুল হক ঘোষণা দেন, মানুষের ভোগান্তির কথা বিবেচনা করে তাঁরা মিছিলের রুট সংক্ষিপ্ত করেছেন।

    এদিকে, বিএনপির এই কর্মসূচিকে কেন্দ্র করে নয়াপল্টন ও আশপাশের এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। নাইটিঙ্গেল মোড় ও ফকিরাপুল মোড়ের দিকে সাঁজোয়া যান রাখা হয়েছে।

    যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বিএনপির পাশাপাশি সরকারবিরোধী বিভিন্ন জোট রাজধানীর বিভিন্ন এলাকায় আজ একই কর্মসূচি পালন করছে।

    বিএনপি নেতারা জানান  এ কর্মসূচি থেকে আগামী ২৫ জানুয়ারি আবারও বিক্ষোভ-সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হতে পারে।  ২৫ জানুয়ারি দিনটিকে বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ উল্লেখ করে কর্মসূচি ঘোষণা দিতে পারে।

    ১১ জানুয়ারি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণ-অবস্থান কর্মসূচি থেকে আজকের এই কর্মসূচির ঘোষণা দেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    মাহফুজা ১৬-১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর