১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    জাতীয় পার্টির সঙ্গে কৌশলগত মিত্রতা আছে – ওবায়দুল কাদের

    জাতীয় পার্টির সঙ্গে আমাদের মিল নেই, কিন্তু কৌশলগত মিত্রতা আছে বলে জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ।

    আজ রোববার দুপুরে নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে অফিসার্স ক্লাবে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

    ‘জাতীয় পার্টির আদর্শের সঙ্গে আমাদের মিল নেই, মিল থাকার কথাও না কিন্তু জাতীয় পার্টির সঙ্গে আমাদের কৌশলগত মিত্রতা আছে।মহাজোট করে আমরা নির্বাচন করেছি। জোট-মহাজোট এগুলো লাগে। বিরোধী দল তো ৫৪টি করে ফেলেছে, আরও কত যোগ হয় আল্লাহ জানেন।’

    তিনি আরও বলেন, আওয়ামী লীগ কচুপাতার পানি কিংবা শিশির বিন্দু নয় যে টোকা দিলেই পড়ে যাবে। আওয়ামী লীগের ভীত এতটা দুর্বল নয়। আওয়ামী লীগের সম্পর্ক এদেশের মাটি ও মানুষের সঙ্গে।

    ওবায়দুল কাদের বলেন, ‘আপনারা একটু বিপদে আছেন, আমরাও বিপদে আছি। জিনিসপত্রের দাম একটু বেড়ে গেছে। মুদ্রাস্ফীতি বেড়ে গেছে। সাধারণ মানুষ, অল্প আয়ের মানুষ কষ্ট পাচ্ছে, এ কথা সত্য কিন্তু এ সংকট আমরা সৃষ্টি করিনি। সংকট সৃষ্টি করেছে বড় বড় দেশগুলো। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, সঙ্গে নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞা।’

    তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে এসেছেন। শেখ হাসিনাই বাবার পাশে মায়ের নামের ব্যবহার শুরু করেছেন। তিনি মায়েদের সম্মান দিয়েছেন। তিনি সব সময় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। এ অঞ্চলের জন্য ৯ লাখ শীতবস্ত্র দিয়েছেন তিনি। আজ রংপুর বিভাগের ৯ জেলায় ২৭ হাজার শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

    ‘আমরা সমন্বয় করতে বাধ্য হচ্ছি। সারা দুনিয়ায় বাড়লে, সমন্বয় না করলে আমরা কী করবো? আমাদের মূল উদ্দেশ্য দেশের মানুষকে বাঁচাতে হবে। বড় বড় উন্নয়নের কাজ আমরা নির্বাচনের আগে আর নিব না। যেগুলো চলছে সেগুলো চলবে। মানুষকে বাঁচাতে হলে অর্থনীতিকে বাঁচাতে হবে। আর অর্থনীতিকে বাঁচাতে হলে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে। আপনাদের স্বার্থেই শেখ হাসিনাকে দরকার,’ বলেন তিনি।

    মন্ত্রী বলেন, বিএনপি ১০ ডিসেম্বর সরকারের পতন ঘটানোর হুমকি দিয়েছিল, কিন্তু পারেনি। কেননা তাদের আন্দোলনের কোনো ইস্যু নেই। বিএনপির সঙ্গে সময়মতো খেলা হবে।

    এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম , দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাহাজান খানসহ ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলামখসহ রংপুর বিভাগের ৮ জেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

    মাহফুজা ১৫-১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর