১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের ডাকে আধাবেলার সড়ক অবরোধ শেষ হয়েছে

    খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের ডাকে আধাবেলার সড়ক অবরোধ শেষ হয়েছে। রোববার সকাল ৬টা থেকে শুরু হওয়া এই সড়ক অবরোধ দুপুর ১২টা পর্যন্ত চলবে। পার্বত্য চট্টগ্রামে মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবিতে এ অবরোধের ডাক দেয় আঞ্চলিক সংগঠনটি।

    অবরোধের ফলে জেলা শহরের সঙ্গে দূরপাল্লার এবং অভ্যন্তরীণ সড়কেও যান চলাচল বন্ধ থাকে। তবে জেলার শহর ও বিভিন্ন উপজেলা শহরে ইজিবাইক ও মোটর সাইকেলসহ ছোট যানবাহন চলাচল করতে দেখা গেছে। সকালের দিকে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচগুলোকে পুলিশি পাহারায় জেলা সদরে পৌঁছে দেওয়া হয়েছে। তবে অবরোধ চলাকালে খাগড়াছড়ির কোথাও কোনো ধরনের দুর্ঘটনা ঘটেনি।

    আধাবেলা সড়ক অবরোধ চলাকালে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে খাগড়াছড়ি জেলা সদর ছাড়াও বিভিন্ন উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পুলিশের পাশাপাশি জেলা জুড়ে সেনাবাহিনী ও বিজিবির টহল জোরদার করা হয়েছে।

    শুক্রবার বিকেলে খাগড়াছড়ি জেলা সদরে চেঙ্গী স্কোয়ারে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে সড়ক অবরোধের কর্মসূচি ঘোষণা দেন সংগঠনটির নেতারা।

    আগামীকাল সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ ও কমিশনের অন্য সদস্যরা খাগড়াছড়ি, বান্দরবান ও রাঙামাটি পার্বত্য জেলা সফর করার কথা রয়েছে।

    মাহফুজা ১৫-১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর