২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    রাষ্ট্রপতি পদে বসার যোগ্যতা আমার নেই – সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

    রাষ্ট্রপতি পদে বসার যোগ্যতা আমার নেই বলে জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের কাছে  তিনি এ মন্তব্য করেন।

    রাষ্ট্রপতি নির্বাচনে আপনার নাম শোনা যাচ্ছে। এ বিষয়ে জানতে চাইলে ওই পদে বসার যোগ্যতা আমার নেই বলে জানান ওবায়দুল কাদের ।

    সেতুমন্ত্রী বলেন, বিএনপির আন্দোলন নিয়ে আমরা সতর্ক থাকব। তারা যাতে সহিংস পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারে আমরা নিজেদের অবস্থান পরিবর্তন করিনি। আমরা রাজপথে আছি এবং রাজপথ আমরা ছাড়ব না। জনগণের জানমাল রক্ষার দায়িত্ব পালন করব। গতকাল বিএনপির বৈঠক অনেক বড় হয়েছে। আমাদের আলোচনা সভাও বড় সমাবেশে রূপ নিয়েছে।

    তিনি বলেন, পরের নির্বাচনে আমাদের নেতৃত্ব দেবেন শেখ হাসিনা। কিন্তু তাদের নেতা কে? গত নির্বাচনে তারা কামাল হোসেনের নেতৃত্বে নির্বাচন করেছে।

    জামায়াত নিষিদ্ধ নিয়েতিনি বলেন, এটা আদালতের বিষয়। এ বিষয়ে আমরা সক্রিয় হওয়ার সিদ্ধান্ত নিইনি। আদালতের বিষয় দলীয় ভূমিকা যুক্তিসঙ্গত হবে না। তবে জামায়াত ছাড়া বিএনপি শক্তিহীন এবং বিএনপি-জামায়াত একই মুদ্রার এপিঠ-ওপিঠ। নেতিবাচক রাজনীতি করতে করতে তারা এমন স্থানে পৌঁছেছেন, বিএনপিকে বড় মিছিল করতে হলে, সমাবেশ করতে হলে জামায়াতের সমর্থক-কর্মী লাগবে।

    বুধবার বিএনপির কর্মসূচি ঘিরে ঢাকার বাইরে দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও রাজধানীতে কোনো ঘটনা ঘটেনি জানিয়ে কাদের বলেন, সমাবেশ ও অবস্থানকে কেন্দ্র করে যাতে জানমালের ক্ষতি না হতে পারে, আর কোনো সহিংসতার সৃষ্টি না হয়, সেজন্য সতর্ক অবস্থানে আছে আওয়ামী লীগ।

    বিএনপির সঙ্গে আমরা কোনো পাল্টাপাল্টি কর্মসূচি দেইনি জানিয়ে কাদের বলেন, ১০ জানুয়ারি উপলক্ষে আওয়ামী লীগের পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল। তিনি বলেন, বিএনপিসহ বিভিন্ন দলের জগাখিচুড়ি ও অর্থহীন ঐক্য কতটা টেকসই হবে, সেটা সময়ই বলে দেবে।

    মাহফুজা ১২-১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর