২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    যাত্রী চাহিদায় আগামী ২৫ জানুয়ারি থেকে খুলে দেয়া হচ্ছে পল্লবী স্টেশন

    আগামী ২৫ জানুয়ারি থেকে বাংলাদেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬ এর পল্লবী স্টেশন সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হচ্ছে । যাত্রী চাহিদার কথা বিবেচনায় নিয়ে খুলে দেওয়া হচ্ছে পল্লবী স্টেশন।

    সোমবার দুপুরে রাজধানীর পুরাতন এলিফ্যান্ট রোডে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সভা কক্ষে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

    ১২ কিলোমিটার পথে চালু হওয়া মেট্রোর ৯টি স্টেশনের তিনটি চালু হচ্ছে। এর পরপরই খুলে দেওয়া হবে মীরপুর-১০ স্টেশনটিও। ধারাবাহিকভাবে ২৬ মার্চের পর বাদবাকি স্টেশন খুলে দেওয়ার পরিকল্পনা নেয়া হয়েছে।

    এর আগে, গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৯ ডিসেম্বর থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে মেট্রোরেল। এরপর থেকে মেট্রোরেল উত্তরা উত্তর (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে।এখন পর্যন্ত স্থায়ী যাত্রীর চেয়ে পর্যটক যাত্রীর সংখ্যাই বেশি। বৈঠকে যাত্রী চাহিদা বিবেচনায় স্টেশন খুলে দেওয়া, মেট্রো পরিচালনা বিভিন্ন অসুবিধাসহ সার্বিক বিষয় আলোচনায় উঠে আসে। এতে অংশ নেন মেট্রো রেলের পরামর্শকরাও।

    কোম্পানি সচিব মোহাম্মদ আবদুর রউফ বলেন, বৈঠকে মেট্রো পরিচালনায় সুবিধা-অসুবিধা নিয়ে আলোচনা হয়েছে। আমরা আপাতত ২৫ জানুয়ারি পল্লবী স্টেশন খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। পরে মীরপুর-১০ নম্বর স্টেশন চালু হবে। স্টেশন তৈরি থাকলেও সফটওয়্যার বেজড কাজ হওয়ার প্রস্তুতি নিতে সময় লাগার কথা জানান তিনি।

    তবে সবার আগে মীরপুর ১০ নম্বর স্টেশনটি খুলে দেওয়ার প্রস্তাব ওঠে বৈঠকে। এক্ষেত্রে অসুবিধা হলো এই স্টেশনে সিজার ক্রসিংয়ে ট্রেন নষ্ট হলে তা ফিরিয়ে নেওয়ার সুযোগ নেই, যা পল্লবী স্টেশনে রয়েছে।

    বৈঠকে ভেন্ডিং মেশিন নষ্ট হওয়া, এমআরটি পাসের বহু ব্যবহার, দ্রুত স্টেশন চালু, শাটল বাস সার্ভিসসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। সিদ্ধান্ত অনুযায়ী এক সপ্তাহের মধ্যে সব ভেন্ডিং মেশিন পুরোদমে যেন কাজ করতে পারে এ বিষয়ে পরিকল্পনা নেওয়া হয়েছে।

    মেট্রোরেলে উত্তরা উত্তর (দিয়াবাড়ী) স্টেশন থেকে পল্লবী, পল্লবী থেকে উত্তরা; আগারগাঁও থেকে পল্লবী, পল্লবী থেকে আগারগাঁও স্টেশনের ভাড়া ৩০ টাকা।

    মাহফুজা ৯-১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর