২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৩ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    পবিপ্রবিতে ব্যবসায় প্রশাসন অনুষদের  ৩১ শিক্ষার্থী পেল  ডিন’স মেরিট অ্যাওয়ার্ড

    পবিপ্রবি প্রতিনিধিঃ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় প্রশাসন অনুষদ প্রথম বারের মতো ডিন’স মেরিট অ্যাওয়ার্ড দিয়েছে ৩১ জন শিক্ষার্থীকে।  এসময় ব্যবসায় প্রশাসন অনুষদের  ২৩ জন শিক্ষককে তাদের প্রকাশনা ও পিএইচডি জন্য অ্যাওয়ার্ড প্রধান করা হয়।

    ৮ জানুয়ারি (রবিবার) সকাল ১০ টা থেকে  বিশ্ববিদ্যালয়ের  অডিটোরিয়ামে মেরিট অ্যাওয়ার্ড অনুষ্ঠান শুরু হয়।

    এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত,  ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক আবুল বাশার খান,  সাবেক ডিন অধ্যাপক বদিউজ্জামান, অধ্যাপক মোঃ জাকির হোসেন  সহ অনুষদের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক- শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী।

    ২০১৫-১৬ সেশনের ডিন’স মেরিট প্রাপ্ত শিক্ষার্থী সাকির উস সালেহীন বলেন, “পবিপ্রবিতে এই প্রথম একসাথে শিক্ষক, শিক্ষার্থীদের নিয়ে ভালো কাজকে উৎসাহিত করার জন্য অনুষ্ঠান হচ্ছে। এ অনুষ্ঠান আয়োজন করার জন্য ডীন মহোদয়কে ধন্যবাদ জানাই। এই ধরনের প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে ভালো কিছু করার অনুপ্রেরণা তৈরী হয়। ভবিষ্যতে এই প্রোগ্রামের ধারাবাহিকতা বজায় থাকবে আশা করি।”

    ২০০৪-২০০৫ সেশনের ডিন’স মেরিট প্রাপ্ত শিক্ষার্থী ও ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগী অধ্যাপক ড.কুমার দেবাশীষ দত্ত বলেন, ব্যবসা প্রশাসন অনুষদের পুরস্কার প্রদান অনুষ্ঠান-২০২৩ এমন একটি অনুষ্ঠান যেখানে অনুষদের ধর্মাচারী থেকে শিক্ষকবৃন্দ সকলকে সম্মানিত করার উদ্যোগ নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ে এ ধরনের আয়োজন এই প্রথম। বিশ্ববিদ্যালয়ের এ ধরনের আয়োজন শিক্ষার্থীদেরকে,  শিক্ষকবৃন্দকে এবং সকলকে আগামীতে ভালো কিছু করার  উৎসাহিত করবে। ”

    ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক আবুল বাশার খান বলেন,” শিক্ষার্থীদের উন্নয়নের আমাদের কাজ করা দরকার। তাদের নিয়মিত পরিচর্যার মাধ্যমে সুশিক্ষিত করে গড়ে তুলতে হবে। ”

    পবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, ” সিজিপিএ বৃদ্ধির দিকে সবার মনোযোগ দেওয়া দরকার। শিক্ষা ও গবেষণা দিয়ে সামনের দিকে এগোতে হবে। ব্যবসায় প্রশাসন অনুষদের শিক্ষার্থীদের চাকুরির পিছে না ছুটে উদ্দোক্তা হতে হবে। “

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর