২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৩ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    রিকশা গার্ল’ সিনেমাটি ফেব্রুয়ারিতে মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে-অমিতাভ রেজা চৌধুরী

    অমিতাভ রেজা চৌধুরী ‘আয়নাবাজি’ সিনেমা দিয়ে চলচ্চিত্র নির্মাতা হিসেবে শুরুতেই বাজিমাত করেছেন।  এবার তার পরিচালিত দ্বিতীয় সিনেমা ‘রিকশা গার্ল’। ফেব্রুয়ারিতে মুক্তি দেয়ার পরিকল্পনা কথা জানালেন  নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী।

    শনিবার রাতে সিনেমাটির বিশেষ প্রদর্শনী ছিল ঢাকা লিট ফেস্টে। সেখানে অমিতাভ রেজা বলেন, ‘সিনেমাটির বাংলা ভার্সন প্রদর্শিত হচ্ছে। আশা করছি আগামী মাসে সিনেমাটি প্রেক্ষাগৃহে দেখতে পাওয়া যাবে। সম্প্রতি সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেয়েছে বলে নিশ্চিত করেন পরিচালক।

    প্রদর্শনী শেষে দর্শকদের সঙ্গে ইউনিটের সবাইকে পরিচয় করিয়ে দেন অমিতাভ রেজা। পরে প্রশ্নোত্তর পর্বে অংশ নেন পরিচালক। সেশনটি পরিচালনা করেন সাদিয়া খালিদ ঋতী।

    সিনেমার মূল চরিত্র নাঈমা, যিনি পরিবারকে আর্থিকভাবে সহায়তা করার জন্য নানা রকম কাজের সঙ্গে যুক্ত হন। এই চরিত্রে অভিনয় করেছেন নভেরা রহমান। সিনেমাটিতে রিকশা পেইন্টের ব্যবহার রয়েছে অনেক। পেইন্টিংগুলো করেছেন সোলায়মান। বিশেষ প্রদর্শনীতে তিনিও উপস্থিত ছিলেন।

    অমিতাভ রেজা বলেন, ‘সিনেমাটি মিতালি পারকিন্স-এর রিকশা গার্ল উপন্যাস অবলম্বনে নির্মিত। এর চিত্রনাট্য লিখেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ।তবে উপন্যাসে রিকশা পেইন্টের বিষয়টি ছিল না। আমি এটা রাখতে চেয়েছি এবং রেখেছি।’

    রিকশা গার্ল সিনেমার মূল ভূমিকায় অভিনয় করেছেন নভেরা রহমান, একটি অতিথি চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ। এতে আরও অভিনয় করেছেন চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্রসহ অনেকে।

    ২০১৬ সালে সিনেমাটি নিয়ে প্রি-প্রোডাকশনের কাজ শুরু হয় এবং  রিকশা গার্ল মূলত কিশোর-কিশোরীদের বলে জানান তিনি।

    অমিতাভ জানান, তিনি চেষ্টা করেছেন সিনেমায় কালারকে প্রাধান্য দিতে। সেভাবেই এর লাইট ও কস্টিউম ডিজাইন করা হয়েছে্ ।

    রিকশা গার্ল সিনেমাটি  বাংলা ও ইংরেজি ভাষায় নির্মিত হয়েছে এবং এটি প্রযোজনা করেছেন এনরিক জে অ্যাডামস।

    এফডিসির অনাপত্তিপত্রে সিনেমাটির ব্যানার হিসেবে উল্লেখ আছে ‘মেসার্স রিকশা গার্ল দ্য মুভি বিডি’ এবং প্রযোজক হিসেবে রয়েছে এম এইচ এম শিহাব আহমেদের নাম।

    মাহফুজা ৮-১

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর