২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    দেশের ২১ জেলায় শৈত্যপ্রবাহ; চুয়াডাঙ্গা ও যাশোরে সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড

    চুয়াডাঙ্গা ও যাশোরে  দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে । দেশের ২১ জেলায় শৈত্যপ্রবাহ বিরাজ করছে। রাজধানী ঢাকায় তাপমাত্রা ছিলো ১২.৩ ডিগ্রি সেলসিয়াস।

    চুয়াডাঙ্গার স্থানীয় আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তাপমাত্রা কমায় শীতের তীব্রতা বেশি অনুভূত হচ্ছে। এরকম পরিস্থিতি থাকবে আরও দু-এক দিন।

    এ নিয়ে টানা তিনদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড হলো। শনিবার ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং শুক্রবার ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় ।  গতকালের চেয়ে চুয়াডাঙ্গায় দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস কমেছে।

    চুয়াডাঙ্গায় ঘন কুয়াশার পাশাপাশি বইছে হিমেল বাতাসও। হাড় কাঁপানো শীতে বিপর্যস্ত জনজীবন। বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ।

    রাজধানী ঢাকাসহ সারা দেশে তীব্র ঠান্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, রংপুর ও রাজশাহী বিভাগের সব জেলায় এবং টাঙ্গাইল, মানিকগঞ্জ, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

    তিনি আরও বলেন, আজ দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে তাপমাত্রা বৃদ্ধির হার খুব বেশি হবে না। দিনের তাপমাত্রা বাড়লে সেটা খুব অল্প সময়ের জন্য হবে।

    আজ রাজধানী ঢাকার তাপমাত্রা কিছুটা বেড়েছে। সকালে ঢাকাতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২.৩ ডিগ্রি সেলসিয়াস।

    আবহাওয়া অধিদপ্তর জানায়, আজকেও ঢাকায় কুয়াশা কমার কোনো আভাস নেই। কুয়াশা খুবই সামান্য পরিমাণে কমলেও তাতে ঢাকার আকাশ পরিস্কার হবে না।

    মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এছাড়া সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

    দিন ও রাতের তাপমাত্রা পার্থক্য কমে যাওয়ার কারণে সারাদেশে মাঝারি থেকে তীব্র ঠান্ডা অনুভূত হতে পারে। দেশের সর্বশেষ রেকর্ড করা সর্বোচ্চ তাপমাত্রা হচ্ছে সিলেটে ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। গত  ২৪ ঘণ্টায় দেশের কোথাও বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি।

    মাহফুজা ৮-১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর