১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    মার্তিনেজ বিশ্বকাপের পুরষ্কার পাহারায় ২৫ লাখ টাকায় কুকুর কিনলেন

    আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা রেখেছেন এমিলিয়ানো মার্টিনেজ । এমিলিয়ানো মার্তিনেজ পুরস্কার হিসেবে পেয়েছেন সেরা গোলকিপারের স্বীকৃতি গোল্ডেন গ্লোভস। গলায় ঝুলিয়েছেন স্বর্ণপদক। এই দুটি পুরস্কার পাহারা দিতে কুকুর কিনে এবার আলোচনায় তিনি।

    ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল জানায়, ২০ হাজার পাউন্ড দিয়ে পাহারাদার কুকুর কিনেছেন মার্তিনেজ, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২৫ লাখ টাকা। এই কুকুরকে এসএএস ও ইউএস নেভি সিলস যুদ্ধক্ষেত্রে ব্যবহার করে। বেলজিয়ান মালিনোয়াস প্রজাতির এই কুকুরের ওজন ৩০ কেজি।

    ডেইলি স্টারের প্রতিবেদন অনুযায়ী, অ্যাস্টন ভিলা গোলকিপার ওয়েস্ট মিডল্যান্ডসে থাকা তার পরিবার ও বিশ্বকাপ পদক রক্ষা করতে এলিট প্রটেকশন ডগস কোম্পানির কাছ থেকে কুকুরটি কিনেছেন।

    সাম্প্রতিককালে ইংল্যান্ডে বসবাসকারী বিভিন্ন ফুটবলারের বাড়িতে ডাকাতি হচ্ছে। সে কারণেই হয়তো এমন সিদ্ধান্ত নিয়েছেন মার্টিনেজ।

    ‘এলিট প্রটেকশন ডগ’ নামে একটি সংস্থা ৩৫ বছর ধরে ধনী ও বিখ্যাত মানুষদের এরকম প্রশিক্ষিত পাহারাদার সারমেয় সরবরাহ করে আসছে। এমি ছাড়াও তাদের ফুটবলার ক্লায়েন্ট হলেন বিশ্বকাপ ফাইনাল খেলা ফ্রান্সের তথা টটেনহ্যামের গোলরক্ষক হুগো লরিস। এছাড়া চেলসি এবং ইংল্যান্ডের ডিফেন্ডার অ্যাশলে কোল, হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়ন টাইসন ফিউরির কাছেও এমন পাহারাদার কুকুর রয়েছে। সারা বিশ্বে বেলজিয়ান মালিনয়েজ প্রজাতির কুকুর মিলিটারি এবং পুলিশের প্রথম পছন্দ।

    মাহফুজা ৪-১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর