২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    শেষ বারের মতো ঘরের মাঠে আনা হলো ফুটবল সম্রাট পেলেকে

    ২৯ ডিসেম্বর বিশ্বকে কাঁদিয়ে ওপারে পাড়ি জমালেন পেলে। ব্রাজিলের লিজেন্ডারি ফুটবলারের শেষকৃত্য অনুষ্ঠিত হচ্ছে তার ক্লাব সান্তোসের মাঠ ভিলা বেলমিরোতে। ফুটবলের রাজাকে শেষ বিদায় জানাতে সোমবার ভোর থেকেই অপেক্ষা করতে থাকেন ভক্তরা। এই মাঠে ২৪ ঘণ্টা রাখা হচ্ছে তিনবারের বিশ্বকাপ জয়ী একমাত্র ফুটবলারের মরদেহ। সেখানে শেষ শ্রদ্ধা জানাতে হাজির হয়েছেন হাজার হাজার ভক্ত। পরিবারের সদস্যরাও ছিলেন সেখানে। ফুটবল কিংবদন্তির শেষ বিদায়ের কিছু ছবি প্রকাশিত হয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমে।

    মাঠের মাঝখানে ২৪ ঘণ্টা রাখা হবে তিনটি বিশ্বকাপজয়ী একমাত্র ফুটবলারের মরদেহ। প্রবেশ করতে পারবেন ২ ও ৩ নম্বর গেট দিয়ে। শেষ শ্রদ্ধা জানিয়ে ৭ ও ৮ নম্বর গেট দিয়ে বেরোতে হবে সবাইকে। রাজনীতিক ও প্রশাসকদের জন্য আছে আলাদা ব্যবস্থা।

    এরপর সান্তোসের রাস্তায় হবে শেষ যাত্রা। পথেই পড়বে কানাল-সিক্স, যেখানে থাকেন পেলের শতবর্ষী মা সেলেস্তে। পরে পরিবারের সদস্যদের উপস্থিতিতে সমাহিত করা হবে একুমেনিকাল নেক্রপলিস মেমোরিয়ালে। গণমাধ্যমের জন্য থাকবে আলাদা ব্যবস্থা। তারা ২০ নম্বর গেট দিয়ে ভেতরে যেতে পারবেন।

    স্থানীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, ১৪ তলা ভবনের সবচেয়ে উঁচুতে অন্তিম শয্যায় শায়িত হবেন পেলে। পেলেকে শেষ শ্রদ্ধা জানানো সুযোগ সর্বসাধারণকে দেয়া হলেও শেষকৃত্য অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শুধু তার পরিবারের সদস্যরাই।

    পেলের মৃত্যুতে তিন দিনের রাষ্ট্রীয় শোক পালন করছে ব্রাজিল। গভীর শ্রদ্ধার সঙ্গে ফুটবল জাদুকরকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে পুরো পৃথিবী।

    সোমবার স্থানীয় সময় ভোরবেলায় অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতাল থেকে তার দেহ নিয়ে যাওয়া হয় সান্তোসের ভিলা বেলমিরো স্টেডিয়ামে।

    যে মাটিতে আলো ছড়িয়ে বিশ্ব ফুটবলের রাজা হয়ে উঠেছেন, সেই সান্তোসে সমাহিত হবেন পেলে।

    মাহফুজা ৩-১

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর