১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের মাঝ-আকাশে দুটি হেলিকপ্টারের সংঘর্ষে নিহত চারজন

    অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্টের সমুদ্র এলাকায় মাঝ-আকাশে দুটি হেলিকপ্টারের সংঘর্ষে মারা গেছেন চারজন।  এছাড়া এই দুর্ঘটনায় আহত হন ৯ জন। দুই শিশুসহ এক নারীকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে।

    সোমবার  স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর জানিয়েছে সিএনএন।

    স্থানীয় সময় দুপুর ২টায় গোল্ড কোস্টের মেন বিচ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পর্যটকদের কাছে ওই এলাকায় সমুদ্রের ওপরে হেলিকপ্টারে চড়ে চক্কর দেওয়া ব্যাপক জনপ্রিয়। দুর্ঘটনার কবলে পড়া হেলিকপ্টার দুটিও পর্যটকদের উপভোগ করার জন্যই ছিল।

    দক্ষিণ-পূর্ব অঞ্চলের আঞ্চলিক কর্মকর্তা এবং কুইন্সল্যান্ড পুলিশ ইন্সপেক্টর গ্যারি ওয়ারেল সাংবাদিকদের বলেন, সংঘর্ষের পর হেলিকপ্টার দুটি সি ওয়ার্ল্ড নামের একটি রিসোর্টের কাছে বিধ্বস্ত হয়। উপকূল থেকে দূরে হওয়ায় জরুরি পরিষেবাগুলোর পক্ষে সেখানে পৌঁছানো কঠিন ছিল।

    কুইন্সল্যান্ড অ্যাম্বুলেন্স সার্ভিসের (কিউএএস) কর্মকর্তা জেনি শেয়ারম্যান জানান, দুটি হেলিকপ্টারে মোট ১৩ জন আরোহী ছিলেন। তাদের মধ্যে চারজন নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছেন। বাকিরা সামান্য আঘাত পেয়েছেন। আহতদের হাসাপাতালে নেয়া হয়েছে বলেও জানান তিনি।

    পুলিশ ইন্সপেক্টর গ্যারি ওয়ারেল বলেন, দুর্ঘটনার সঠিক কারণ এখনও জানা যায়নি। তবে প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, দুর্ঘটনাকবলিত দুটি হেলিকপ্টারের মধ্যে একটি উড্ডয়ন করছিল এবং অন্যটি অবতরণ করছিল। এ সময় তাদের সংঘর্ষ হয়।

    গোল্ড কোস্টের এই দুর্ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। দুর্ঘটনার পর অস্ট্রেলিয়ার পরিবহন দপ্তর সেখানে উদ্ধার অভিযান শুরু করেছে।

    সমুদ্র সৈকতে বালুর মধ্যে দুর্ঘটনা ঘটায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায়, টুকরো টুকরো হয়ে ছড়িয়ে রয়েছে দুর্ঘটনার কবলে পড়া একটি হেলিকপ্টার। তবে দ্বিতীয় হেলিকপ্টারটি একেবারে অক্ষত অবস্থায় মাটিতে অবতরণ করে। দুর্ঘটনার পর সমুদ্রসৈকত পর্যটকদের জন্য বন্ধ রাখা হয়েছে।

    এদিকে, এই ঘটনার তদন্ত শুরু করেছেন ব্রিসবেন ও ক্যানবেরার পরিবহন দপ্তরের কর্মকর্তারা। আগামী ছয় সপ্তাহের মধ্যে তাদেরকে প্রাথমিক তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়।

    মাহফুজা ২-১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর