১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আব্দুস সাত্তার ভূঁইয়াকে বিএনপি থেকে বহিষ্কার করা হলো

    দল থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দেওয়ার দুদিন পর আব্দুস সাত্তার ভূঁইয়াকে বিএনপি থেকে বহিষ্কার করা হলো । রবিবার রাতে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    বিএনপির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য এবং শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে লিপ্ত থাকায় দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য উকিল আব্দুস সাত্তারকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পদ থেকে অব্যাহতি প্রদানপূর্বক বহিষ্কার করা হয়েছে।

    বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাসহ সব পদ থেকে নিজেই সড়ে যান বর্ষীয়ান এ রাজনীতিবিদ। সেদিনই বিএনপি থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দেন উকিল আব্দুস সাত্তার। এরপর নিজের ছেড়ে দেওয়া ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনে আবারও প্রার্থী হওয়ায় বিএনপির পক্ষ থেকে বহিষ্কারের কথা বলা হয়।

    রবিবার জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান সংবাদ মাধ্যমকে জানান, আব্দুস সাত্তার ভূঁইয়ার পক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।

    ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের পাঁচবারের এমপি উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া দলীয় হাইকমান্ডের সিদ্ধান্তে সংসদ থেকে গত ১১ ডিসেম্বর পদত্যাগ করেন। এর আগে সর্বশেষ ২০১৮ সালের জাতীয় নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে বিজয়ী হন তিনি।

    ১১ ডিসেম্বর দলীয় সিদ্ধান্তে বিএনপির যে সাতজন সংসদ থেকে পদত্যাগ করেন তার মধ্যে ছিলেন উকিল আব্দুস সাত্তার ভূঁইয়াএবং  বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হিসেবে তার দলীয় পদ ছিল। সংসদ থেকে পদত্যাগের দলীয় সিদ্ধান্তে তিনি ক্ষুব্ধ হন।

    এ আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

    মাহফুজা ১-১-২৩

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর