১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি সামরিক বিমানবন্দরে বোমা বিস্ফোরণ

    আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি সামরিক বিমানবন্দরে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায়  তাৎক্ষনিকভাবে হতাহতের সংখ্যা জানা যায়নি। এতে বহু মানুষের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। তালেবান নিয়ন্ত্রিত সরকারের মুখপাত্র আবদুল নাফি তাকোরের বরাত দিয়ে এক প্রতিবেদনে এমন তথ্য জানায় আলজাজিরা। রোববার আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করে ।

    মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল নাফি তাকোর বলেছেন, ‘আজ সকালে কাবুল সামরিক বিমানবন্দরের বাইরে একটি বিস্ফোরণ ঘটেছে, যার কারণে আমাদের বেশ কয়েকজন নাগরিক শহীদ ও আহত হয়েছে।’

    তিনি বিস্ফোরণের ধরণ বা লক্ষ্য উল্লেখ করেননি। বিস্ফোরণের জন্য তাৎক্ষণিকভাবে কেউ দায় স্বীকার করেনি।

    বার্তা সংস্থা এএফপি জানায়, কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে একটি সামরিক বিমানঘাঁটির প্রবেশপথে বিস্ফোরণটি ঘটে।

    এদিকে অজ্ঞাত একটি সূত্রের বরাত দিয়ে রুশ সংবাদমাধ্যম আরটি জানিয়েছে, কাবুলের এই বিস্ফোরণে ১০ জন নিহত ও ৮ জন আহত হয়েছেন। তবে হতাহতের বিষয়টি নিশ্চিত করেনি তালেবান কর্তৃপক্ষ।

    স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ভোর ৪টার আগে সুরক্ষিত বিমানবন্দরের সামরিক এলাকার আশেপাশে একটি বিকট বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এলাকাটি নিরাপত্তা বাহিনী সিল করে দিয়েছে এবং সব রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

    গত মাসে আইএসআইএল হামলাকারীরা কাবুলে চীনা নাগরিকদের কাছে জনপ্রিয় একটি হোটেলে হামলা চালায়। এতে অন্তত পাঁচ চীনা নাগরিক আহত হন।

    ২০২১ সালের আগস্টে ক্ষমতায় আসার পর তালেবান দাবি করেছিল, তারা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। কিন্তু দেশটিতে প্রায়ই বোমা হামলার খবর পাওয়া যায়। এর অধিকাংশই সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেটের স্থানীয় শাখা চালিয়ে থাকে।

    মাহফুজা ১-১-২০২৩

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর